মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দীপন হত্যার প্রতিবাদে আজিজ মার্কেটের ব্যবসায়ীদের বিক্ষোভ

প্রকাশিত : ১ নভেম্বর ২০১৫, ০৪:১৬ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সল আরেফিন দীপনকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছে আজিজ সুপার মার্কেটের ব্যবাসায়ীরা।

রবিববার দুপুরে শাহবাগে মার্কেটের সামনে বিক্ষোভ শেষে টিএসসি ও কাঁটাবন এলাকায় মিছিল করেন ব্যবসায়ীরা।

আজিজ কো-অপারেটিভ সুপার মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি নাজমুল হাসান নাজু বলেন, প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যার প্রতিবাদে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত আজিজ সুপার মার্কেটের সব দোকানপাট বন্ধ থাকবে।

সমিতির কোষাধ্যক্ষ কামাল উদ্দিন আহমেদ বলেন, এরকম হত্যাকাণ্ড চলতে থাকলে দেশে জীবনের কোনো নিরাপত্তা থাকবে না। আমরা দীপনের বর্বর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এমন হত্যাকাণ্ড যেন না হয় সেজন্য প্রশাসননের সহযোগিতা চাই। ধর্ম-বর্ণ-নির্বিশেষে আমরা সকল ব্যবসায়ী রাস্তায় নেমে এসেছি, আমরা কাঁধে কাঁধ মিলিয়ে বলতে চাচ্ছি- ধর্ম বর্ণ নির্বিশেষে সব হত্যাকাণ্ডের বিচার চাই।

শনিবার বিকালে ওই মার্কেটের তৃতীয় তলায় নিজের কার্যালয়ে দীপনকে কুপিয়ে হত্যা করা হয়। নিহত দীপন ওই সমিতির যুগ্ম সম্পাদক ছিলেন।

একই দিন দুপুরে রাজধানীর লালমাটিয়ায় ‘শুদ্ধস্বর’ নামের আরেকটি প্রকাশনা সংস্থার কার্যালয়ে হামলা চালিয়ে কর্ণধার আহমেদুর রশীদ চৌধুরী টুটুলসহ তিনজনকে কুপিয়ে গুরুতর জখম করা হয়।

দুটি প্রকাশনাই জঙ্গিদের হামলায় নিহত যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক অভিজিৎ রায়ের বই প্রকাশ করেছিল।

প্রকাশিত : ১ নভেম্বর ২০১৫, ০৪:১৬ পি. এম.

০১/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: