মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আরও সংবাদ

প্রকাশিত : ১ নভেম্বর ২০১৫
  • দিনাজপুরে ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাইয়ের মৃত্যু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ঘোড়াঘাট উপজেলায় জমি নিয়ে সংঘর্ষে ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাই মারা গেছেন। নিহত বড় ভাইয়ের নাম গোলাম মোস্তফা (৬৫)। তিনি ঘোড়াঘাট উপজেলার বুলাকিপুর ইউনিয়নের বিন্যাগাড়ী গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। মোস্তফা শুক্রবার রাতে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিন্যাগাড়ী গ্রামের মৃত আবুল হোসেনের বসতভিটার জমি নিয়ে তার দুই সন্তান গোলাম মোস্তফা ও লাল মিয়ার অনেকদিন ধরে বিরোধ চলে আসছিল। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে গোলাম মোস্তফা বসতভিটার জমি নিয়ে ছোট ভাই লাল মিয়ার সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। তর্ক-বিতর্কের এক পর্যায়ে উভয় পরিবারের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

বান্দরবানে স্কুল শিক্ষিকা স্ত্রীকে খুন

নিজস্ব সংবাদদাতা,বান্দরবান থেকে জানান, লামা উপজেলায় স্কুল শিক্ষিকা স্ত্রী মাইক্য চিং মার্মাকে গলা কেটে হত্যা করে আত্মহত্যার চেষ্টা করেন স্বামী থোয়াই শৈ মং মার্মা।

জানা গেছে, জেলার লামা উপজেলার সমিল পাড়ায় শুক্রবার রাতে স্কুল শিক্ষিকা মাইক্য চিং মার্মাকে(২৮) ঘরের মধ্যে জবাই করে হত্যা করে তার স্বামী থোয়াই শৈ মং মার্মা। পরে স্বামী থোয়াই শৈ বৈদ্যুতিক তারে নিজের হাত জড়িয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

রাজশাহীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুর্গাপুরে সাপের দংশনে আবদুস সাত্তার (৪৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে সাপের দংশনের পর শনিবার দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত সাত্তার দুর্গাপুর উপজেলার ভাংগীরপাড়া এলাকার বয়েজ উদ্দিনের ছেলে। সাত্তারের ভাতিজা রবিউল আলম জানান, তার চাচা কাজ শেষে শুক্রবার রাত ১১টার দিকে নিজ ঘরে ঘুমাতে যান। এ সময় তার কাঁধের বামদিকে সাপে ছোবল দেয়।

নওগাঁয় গৃহবধূ গণধর্ষণেরশিকার ॥ গ্রেফতার দুই

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩১ অক্টোবর ॥ ধামইরহাটে এক গৃহবধূকে গণধর্ষণের দায়ে শনিবার সকালে দুই ধর্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

ধর্ষিতা বাদী হয়ে শনিবার সকালে ধামইরহাট থানায় পাঁচ ধর্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ধামইরহাট থানা পুলিশ দুই ধর্ষককে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ধর্ষকরা হলোÑ সজল ও আমিন। এদিন তাদের আদালতে সোপর্দ করা হয়েছে এবং ধর্ষিতাকে মেডিক্যাল পরীক্ষার জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে পুলিশ জানায়। বৃহস্পতিবার রাত ২টার দিকে এক সন্তানের জননীকে সজল ও আমিনসহ পাঁচজন ধর্ষণ করে।

মুন্সীগঞ্জে ইমন হত্যার বিচার দাবি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সহপাঠী ইমন মোল্লা (১৩) হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে সিরাজদিখানে মানববন্ধন, র‌্যালি ও সমাবেশ করেছে রাজনগর ইউনিয়নের ৮টি সরকারী প্রথমিক বিদ্যালয়ের ৫ শতাধিক শিক্ষার্থী। এ সময় তাদের সঙ্গে শিক্ষক, জনপ্রতিনিধি ও এলাকাবাসী এ কর্মসূচীতে অংশগ্রহণ করে।

শনিবার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এক ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালিত হয় রাজানগর বাজার সংলগ্ন রাজানগর সৈদয়দপুর উচ্চ বিদ্যালয়ের সম্মুখে।

ঠাকুর নরোত্তম দাসের তিরোভাব তিথি মহোৎসব শুরু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ী উপজেলার প্রেমতলীর ঐতিহ্যবাহী গৌরাঙ্গবাড়ি মন্দিরে শুরু হয়েছে তিন দিনব্যাপী ঠাকুর নরোত্তম দাসের তিরোভাব তিথি মহোৎসব। প্রেমভক্তি মহারাজ, অহিংসার প্রতীক ঠাকুর নরোত্তম দাস স্মরণে শনিবার শুভ অধিবাসের মধ্যে দিয়ে শুরু হয়েছে অনুষ্ঠানমালা। রবিবার রয়েছে মূল অনুষ্ঠান। পরদিন সোমবার প্রথম প্রহরে দধিমঙ্গল, দ্বি-প্রহরে ভোগ আরতির মধ্য দিয়ে উৎসব শেষ হবে। গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম ফরহাদ জানান, খেতুরধাম ও মেলাকে ঘিরে জেলা পুলিশের বিশেষ টিম সর্বক্ষণিক নিয়োজিত করা হয়েছে। এছাড়া প্রেমতলী বাজারে বসানো হবে পুলিশ কন্ট্রোল রুম। পাশাপাশি মাঠে রয়েছে র‌্যাব, গোয়েন্দা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। গৌরাঙ্গদেব ট্রাস্টের সূত্রমতে, পৃথিবীতে হিন্দু ধর্মাবলম্বীদের ছয়টি ধাম রয়েছে।

হাসপাতাল চালুর দাবি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ২৫০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ হাসপাতাল চালুর দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অচল সাতক্ষীরা মেডিক্যাল কলেজ। শনিবার সকালে সাতক্ষীরা মেডিক্যাল কলেজের সব কটি ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিলসহ অবস্থানধর্মঘট শুরু করেছে মেডিক্যাল শিক্ষার্থীরা। একই সাথে ২৫০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ হাসপাতাল চালু না হওয়া পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জন করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে তারা।

প্রবীণদের স্বাস্থ্যসেবা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩১ অক্টোবর ॥ পাকুন্দিয়ায় দর্পণ সাংস্কৃতিক সংঘের ১৬ বছর পূর্তিতে ৫০ উর্ধ প্রবীণদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ডিজিটাল যুগে নবীনদের ভাবনা শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলার আহুতিয়া আমতলী বাজারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি অধ্যাপক ডাঃ মহিউদ্দিন আহমেদ। সংগঠনের সভাপতি জিয়াউল বাতেনের সভাপতিত্বে আব্দুল বাতেন ভূঞা প্রমুখ।

যশোরে ছাত্রকে ভর্ৎসনা শিক্ষককে হামলা করে অবরুদ্ধ পিতা-পুত্র

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ঝিকরগাছার আকিজ কলেজিয়েট স্কুলের শিক্ষক মিলনায়তনে গিয়ে বখাটে ছাত্র ও অভিভাবক মিলে পিটিয়েছে এক শিক্ষককে। ইউনিফর্ম ছাড়া দেরিতে স্কুলে আসায় ওই শিক্ষক বখাটে ছাত্র ইভেন কবিরকে বকাঝকা করলে সে ক্ষিপ্ত হয়ে তার পিতাকে ডেকে এনে এ ঘটনা ঘটায়। হামলার শিকার আমজাদ হোসেন স্কুলের ক্রীড়া শিক্ষক। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ইভেনের বাবা আব্দুল হান্নানের মোটরসাইকেল ভাংচুর করে আগুন ধরিয়ে দেয় এবং তাদের অবরুদ্ধ করে রাখে। ঝিকরগাছা থানার ওসি তাদের উদ্ধার করেন। আব্দুল হান্নানের বাড়ি উপজেলার নাভারণ কাজির বেড় এলাকায়।

আকিজ কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ মজিবুর রহমান জানান, ইভেন বখাটে হওয়ায় এর আগে তাকে একবার টিসি (ছাড়পত্র) দেয়া হয়েছিল। পরে স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের সুপারিশে তাকে ফের ভর্তি নেয়া হয়।

ঈশ^রদীতে ট্রেন থেকে ঝাঁপ দিয়ে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ শনিবার দুপুরে ঢাকা-খুলনাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দিয়ে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে জহুরুল ইসলাম (৩০) নিহত হয়েছে। সে ঈশ^রদী সাঁড়া ঝাউদিয়া গ্রামের মঙ্গল ব্যাপারীর ছেলে। জহুরুল ইসলাম ঢাকা থেকে ঈশ^রদীর উদ্দেশে আসার পথে ট্রেনের মধ্যে ঘুমিয়ে পড়ে। ট্রেনটি ঈশ^রদী স্টেশনে থামার পরও সে ঘুমিয়ে থাকে। দুপুর দেড়টায় সে হঠাৎ জেগে বুঝতে পারে ট্রেনটি পাকশী স্টেশন অতিক্রম করছে। এ সময় তড়িঘড়ি করে ট্রেন থেকে পাকশী স্টেশন প্লাটফর্মে ঝাঁপ দেয়।

মুন্সীগঞ্জ এপেক্স ক্লাব সেরা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ এপেক্স ক্লাব সেরা ক্লাবের পুরস্কারে ভূষিত হয়েছে। একই সঙ্গে ক্লাবটির সভাপতি দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মীর নাসিরউদ্দিন উজ্জ্বল শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন। আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স বাংলাদেশের জেলা-১ সম্মেলনে এই পুরস্কার ঘোষণা করা হয়। ঢাকার মতিঝিলের বুক সোসাইটি হলে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাপানে বাংলাদেশের সাবেক হাইকমিশনার এসএম রাশেদ আহম্মেদ চৌধুরী। জেলা-১ গবর্নর রুহুল মঈন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির ভাষণ দেন সংগঠনটির জাতীয় সভাপতি এ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান, এনভিপি এ্যাডভোকেট রেজাউল ইসলাম, পিএনপি আসলাম হোসাইন, এপেক্স বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি এলজি পিএনপি টিকে বাড়ৈ তরুন, এলজি আশরাফুল হক মানিক, এলজি পিএনপি অভিজিৎ দাস ববি, পিএনপি মোঃ জসিমউদ্দিন ও আবু তাহের। তিন সদস্যের উচ্চ পর্যায়ের জুড়ি বোর্ডের রায়ে দিনব্যাপী কনভেনশনটির বেস্ট অবজার্ভার হিসেবে নির্বাচিত হয়েছেন মীর নাসিরউদ্দিন উজ্জ্বল।

সিলেটে শতাধিক ককটেলসহ দুই শিবিরকর্মী আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ফেঞ্চুগঞ্জে শতাধিক ককটেল ও জিহাদী বইসহ দুই শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার ভোর ৪টা থেকে সকাল ৭টা পর্যন্ত উপজেলার নিজামপুর ও হাঁটুভাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- উপজেলার নিজামপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে রুম্মান মিয়াও হাঁটুভাঙ্গা গ্রামের কামরুল ইসলামের ছেলে মোজাম্মেল হোসাইন।

কিশোরগঞ্জে জামায়াত নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩১ অক্টোবর ॥ পাকুন্দিয়া উপজেলা জামায়াতের সাবেক ভারপ্রাপ্ত আমীর মাওলানা আবুল কাশেম বিপ্লবকে গ্রেফতার করা হয়েছে। শনিবার সকালে বাড়ি হতে কর্মস্থল মঙ্গলবাবাড়ীয়া কামিল মাদ্রাসায় যাওয়ার পথে পুলিশ তাকে গ্রেফতার করে। তিনি ওই মাদ্রাসার সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।

কলমাকান্দায় আটক দুই

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা থেকে জানান, জেলার কলমাকান্দা উপজেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ও কলমাকান্দা সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক চন্দন মিয়াকে আটক করেছে থানা পুলিশ। শনিবার সকালে কলমাকান্দা বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়।

আজ মেয়র লোকমান হোসেনের চতুর্থ মৃত্যুবার্ষিকী

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ৩১ অক্টোবর ॥ রবিবার নরসিংদীর জননন্দিত পৌর মেয়র শহীদ লোকমান হোসেনের চতুর্থ মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে লোকমান হোসেন ফাউন্ডেশন দিনব্যাপী কর্মসূচীর শুরুতে সকালে সমাধি সৌধে সকলস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদন, কালব্যাজ ধারণ, কাঙ্গালীভোজ, আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

দিবসটি পালনে নরসিংদী পৌরসভার আয়োজনে শহীদ লোকমান হোসেনের চতুর্থ প্রয়াণ দিবসে নরসিংদী জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় প্রাঙ্গণে জনবন্ধু স্মৃতিস্তম্ভ উদ্বোধন। এতে প্রধান অতিথি থাকবেন পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব) নজরুল ইসলাম হীরু বীরপ্রতীক। স্মৃতিস্তম্ভের উদ্বোধন করবেন প্রয়াত মেয়র লোকমান হোসেনের ছোট ভাই বর্তমান মেয়র কামরুজ্জামান। অন্যদের মধ্যে অনুষ্ঠানে মনোহরদী-বেলাব আসনের এমপি নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূঁইয়া প্রমুখ উপস্থিত থাকবেন। নরসিংদী পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুল মান্নান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

২০১১ সালের ১ নবেম্বর সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে দুর্বৃৃত্তদের গুলিতে নিহত হন জনপ্রিয় মেয়র লোকমান হোসেন।

চবিতে ভর্তি পরীক্ষা, শাটল ট্রেন ৯ দিন ফ্রি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিনা ভাড়ায় ট্রেনে ভ্রমণ দ-নীয় অপরাধ। রেলের এ সিদ্ধান্তের কথা সকলেরই জানা। রেলের প্রতিটি ব্যানার, ফেস্টুন ও বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে ‘বিনা টিকিটে রেল ভ্রমণ দ-নীয় অপরাধ।’ তবে ব্যতিক্রমও রয়েছে একটি সময়ে এসে। তা হলো শুধু প্রতিটি বর্ষের বিভিন্ন ইউনিটে ভর্তিচ্ছুদের চলাচলে ব্যবহৃত ৮ জোড়া শাটল ট্রেনে।

এসব ট্রেনে কোন টিকেট কালেক্টর বা টেনে টিকেট এক্সামিনার (টিটিই) থাকে না। ফলে টিকেট দেখা বা যাত্রীকে জরিমানা করার কোন সুযোগ নেই। এর কারণ হল চবি প্রশাসনের সঙ্গে বাৎসরিক চুক্তি রয়েছে ভাড়ার বিষয়ে রেল কর্তৃপক্ষের। আবার ২ লাখ ১১ হাজার ৯৫২ জন পরীক্ষার্থীদের সুবিধার্থে শাটল ট্রেনের আগমন এবং বহির্গমনের সময়ও পরিবর্তন করা হয়। আজ ১ নবেম্বর রবিবার থেকে ৯ নবেম্বর পর্যন্ত এ সময়সূচী কার্যকর থাকবে।

চবির সেই মনোরম ঝর্ণাটি নিষিদ্ধ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ অবশেষে চবির মনোরম ঝর্ণাটি নিষিদ্ধ করা হয়েছে। একের পর এক শিক্ষার্থীদের মৃত্যুবরণের ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক সৃষ্টি হওয়ায় চবির মনোরম ঝর্ণাটিতে শিক্ষার্থীদের গমনাগমন নিষিদ্ধ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ নিষেধাজ্ঞা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়েছে। আকর্ষণীয় এ ঝর্ণার পানিতে গোসল করতে গিয়ে এ পর্যন্ত কয়েক শিক্ষার্থী মারা যাওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা জারি করেছে বলে জানা গেছে।

কৃতী শিক্ষার্থী বৃত্তি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ৩২ কৃতী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার টঙ্গীবাড়ি উপজেলার ১৭টি এবং সদর উপজেলার বজ্রযোগিনীসহ মোট ১৮ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে বিশেষ এই বৃত্তি প্রদান করা হয়। পৃথক পরীক্ষা গ্রহণের মধ্য দিয়ে টঙ্গীবাড়ি জনকল্যাণ সংঘ এই বৃত্তির জন্য নির্বাচন করা হয়। স্পেন প্রবাসী পিয়ার হোসেন সৌরভের উদ্যোগে নয় বছর ধরে এই বৃত্তি প্রদান করা হচ্ছে। প্রতিটি প্রতিষ্ঠানে গিয়ে এবার এই বৃত্তি প্রদান করা হয়।

রুপা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ৩১ অক্টোবর ॥ দৌলতপুর সীমান্তে ভারতে পাচারকালে ৩ কেজি রূপা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ, বিজিবি। যার মূল্য প্রায় ৩ লাখ ৫০ হাজার টাকা। শনিবার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার চিলমারী ইউনিয়নের সীমান্ত এলাকার আলিমডোবা নামক স্থান থেকে এ রূপা উদ্ধার করা হয়। বিজিবি জানায়, ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ চিলমারী বিজিবি টহল দল ১৫৭/১-এস পিলার সংলগ্ন আলিমডোবা নামক স্থানে অভিযান চালায়।

প্রকাশিত : ১ নভেম্বর ২০১৫

০১/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: