২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বর্তমান সরকারের আমলেই শান্তিচুক্তি পূর্ণ বাস্তবায়ন হবে ॥ সেতুমন্ত্রী


নিজস্ব সংবাদদাতা,রাঙ্গামাটি, ৩১ অক্টোবর ॥ সড়ক ও সেতুমন্ত্রী ওবাদুল কাদের বলেন, বর্তমান সরকারের আমলেই পার্বত্য চট্টগ্রাম চুক্তির প্রতিটা পয়েণ্ট বাস্তবায়ন করা হবে। এই জন্য কোন আন্দোলনের প্রয়োজন হবে না। ইতোমধ্যে সরকার শান্তিচুক্তির বেশিরভাগ ধারা বাস্তবায়ন করেছে। অবশিষ্ট ধারাও সরকার বাস্তবায়ন করবে।

শনিবার দুপুরে নানিয়াচর উপজেলার চেঙ্গি নদীর তীরে এক সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি একথা বলেন। এই সময়ে মন্ত্রী ৪৩৫ মিটার দীর্ঘ চেঙ্গি নদীর ব্রিজের সম্ভাবতা যাচাই ও সরেজমিনে সাইট ঘুরে দেখেন।

তিনি বলেন, এখানের প্রাকৃতিক সৌন্দর্য অত্যন্ত মনোরম । চেঙ্গী নদীর স্বচ্ছ পানি ও চারদিকে সবুজ পাহাড় অত্যন্ত সুন্দর। এই নদীতে একটি ব্রিজ হোক তা পাহাড়ী-বাঙালী সকলের দাবি। এ জন্য ব্রিজটি করার জন্য উদ্যোগ নেয়া হয়েছে । ব্রিজটির কাজ সেনাবাহিনী আগামী বছরের ফেব্রুয়ারি থেকে শুরু করবে যা সমাপ্ত হবে ২০১৮ সালের জুন মাসে। এর জন্য সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১১০ কোটি টাকা। এই ব্রিজের ফলে রাঙ্গামাটি পার্বত্য জেলার নানিয়াচর, লংগদু, বাঘাইছড়ি ও খাগড়াছড়ির দীঘিনালা উপজেলাবাসী এর সুফল পাবে।

এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার, রাঙ্গামাটি আসনের এমপি ও জেএসএস নেতা ঊষাতন তালুকদার এমপি, মহিলা এমপি জেএফ আনোয়ার চিনু, নানিয়াচর জোন কমান্ডার সানাউল হক,নানিয়াচর উপজেলা চেয়ারম্যান ও জেএসএস নেতা শক্তি মান চাকমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতবর ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজি কামার উদ্দিন প্রমুখ।