২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

আরও সংবাদ


স্পোর্টস রিপোর্টার ॥ জয়ের ধারায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি।) ফ্রেঞ্চ লীগ ওয়ানে যোগ দেয়ার পর এ্যাঞ্জেল ডি মারিয়া শুক্রবার পিএসজির জার্সিতে তৃতীয় গোল করেন। সেইসঙ্গে দলের সেরা দুই স্ট্রাইকার জ¬াতান ইব্রাহিমোভিচ ও এডিনসন কাভানির অনুপস্থিতিতে পিএসজি ১-০ গোলে হারায় রেনেসকে। প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে অসাধারণ পারর্ফম করা এ্যাঞ্জেল ডি মারিয়ার প্রতি দারুণ সন্তুষ্ট দলের কোচ লরা ব্লাঙ্ক। রেনেসের বিপক্ষে আর্জেন্টাইন মিডফিল্ডারের ম্যাচজয়ী পারফর্মেন্সের পর লরা বিশ্বাস করেন, সমর্থকরা তার কাছ থেকে আরও বেশি আশা করতে পারে। ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে গত গ্রীষ্মকালীন দল-বদলে পিএসজিতে যোগ দেন মারিয়া। আর লরা ব্লাঙ্ক মনে করেন, সাবেক রিয়াল মাদ্রিদ তারকা পিএসজির সঙ্গে দারুণ মানিয়ে নিয়েছে। এ বিষয়ে লরা বলেন, ‘কোচের কাছ থেকে ডি মারিয়াকে বিভিন্ন প্রস্তাব দেয়া হয়েছে। সে যে কোন পজিশনে খেলতে পারে। দলে তার ফুটবলীয় দক্ষতা অসাধারণ। দলে মানিয়ে নেয়ার জন্য তাকে আরও সময় দিতে হবে। আমার বিশ্বাস সে আরও ভাল করবে। সে এখানে থেকে নিজেকে উপভোগ করছে। আর সে একজন বুদ্ধিমান ফুটবলার।’

চট্টগ্রাম আবাহনীর ফুটবলারদের

প্রধানমন্ত্রীর

পুরস্কার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে অনুষ্ঠিত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাবকাপ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ায় চট্টগ্রাম আবাহনীর প্রত্যেক খেলোয়াড়কে ১ লাখ টাকা করে পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি তিনি চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিনকে অবহিত করেছেন। মেয়র বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। জানা গেছে, চট্টগ্রাম আবাহনী টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনন্দিত ও গর্বিত। তাই তিনি দলের প্রত্যেক খেলোয়াড়কে একলাখ টাকা হারে পুরস্কার দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। উল্লেখ্য, গত শুক্রবার চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ৩-১ গোলে জয়ী হয়ে চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করেছে চট্টগ্রাম আবাহনী।

জিম্বাবুইয়ের অফিসিয়াল টিম স্পন্সর ওয়ালটন ইউকে ও আফ্রিকা

স্পোর্টস রিপোর্টার ॥ নবেম্বরে বাংলাদেশ-জিম্বাবুয়ে ক্রিকেট সিরিজের জন্য জিম্বাবুয়ে দলের অফিসিয়াল টিম স্পন্সর হল ওয়ালটন ইউকে এবং ওয়ালটন আফ্রিকা। ওয়ালটন ইন্টারন্যাশনাল মার্কেটিংয়ের আফ্রিকা উইং এবং ওয়ালটন ইলেকট্রনিক্স এ্যান্ড অটোমোবাইলস লি. যুক্তরাজ্য যৌথভাবে ওই স্পন্সরশিপের উদ্যোগ নিয়েছে।

ওয়ালটনের আফ্রিকা অঞ্চলের প্রতিনিধি জনসন ওগবু জানান, জিম্বাবুয়েসহ আফ্রিকার বাজারে ওয়ালটন পণ্যের ব্যাপক সম্ভাবনা রয়েছে। ওই অঞ্চলে খুব দ্রুত ব্র্যান্ডটিকে জনপ্রিয় করতে জিম্বাবুয়ে ক্রিকেটের সঙ্গে যুক্ত হল ওয়ালটন। এ উদ্যোগে সমর্থন দেয়ার জন্য তিনি ওয়ালটন বাংলাদেশকে ধন্যবাদ জানান।

ওয়ালটনের ইন্টারন্যাশনাল মার্কেটিং বিভাগের প্রধান রকিবুল ইসলাম জানান, আফ্রিকা একটি বিশাল বাজার। ওয়ালটন পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে সেখানে। এ কারণে প্রথমবারের মতো আফ্রিকার কোন দেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত হওয়া। তিনি বলেন, এই মুহূর্তে দরকার বাংলাদেশকে ব্র্যান্ডিং করা। সারা বিশ্বে বাংলাদেশ এবং বাংলাদেশী পণ্যের সুনাম ছড়িয়ে দেয়ার এখনই সময়। আর তাই বিভিন্ন খেলাধুলার মাধ্যমে দেশ ও ওয়ালটনের ব্যাপক ব্র্যান্ডিংয়ের উদ্যোগ নিয়েছে ওয়ালটন। ওয়ালটনের ক্রিয়েটিভ এ্যান্ড পাবলিকেশন বিভাগের প্রধান উদয় হাকিম বলেন, ক্রিকেটে ঘরোয়া এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ দলের পাশে সব সময় থাকবে ওয়ালটন। এর পাশাপাশি সংশ্লিষ্ট দেশগুলোর ওয়ালটন প্রতিনিধির মাধ্যমে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেপাল, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বাজার সম্প্রসারণের জন্য ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত হওয়ার ইচ্ছে রয়েছে ওয়ালটনের। বিশ্বব্যাপী বাজার সম্প্রসারণের জন্য স্থানীয় প্রতিনিধিদের মাধ্যমে এসব উদ্যোগ নেয়া হবে। বিশেষ করে ক্রিকেট এবং ফুটবলের মতো জনপ্রিয় খেলাগুলোতে পৃষ্ঠপোষকতার মাধ্যমে ব্যাপক ব্র্যান্ডিংয়ের উদ্যোগ নিচ্ছে ওয়ালটন। উদয় হাকিম আরো জানান, ২০২০ সালের মধ্যে বিশ্বের প্রতিটি দেশে ওয়ালটনের পণ্য পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ চলছে।

চট্টগ্রাম আবাহনীকে অভিনন্দন

স্পোর্টস রিপোর্টার ॥ শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। গত শুক্রবার ফাইনালে তারা ৩-১ গোলে হারিয়ে দেয় ভারতের ইস্ট বেঙ্গলকে। চ্যাম্পিয়ন হওয়ার জন্য চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়, কোচসহ সব কর্মকর্তাকে অভিনন্দন জানিয়েছেন শেখ রাসেল ক্রীড়াচক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান তানভীর, ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আকন্দ লাভলু ও পরিচালকবৃন্দ। এছাড়াও অভিনন্দন জানিয়েছে সম্মির্লিত ক্রীড়া পরিবার।

ফাইনালে কেভিতোভা-রাদওয়ানস্কা

শারাপোভার বিদায়

স্পোর্টস রিপোর্টার ॥ ডব্লিউটিএ ফাইনালস থেকে বিদায় নিলেন মারিয়া শারাপোভা। পেত্রা কেভিতোভার কাছে হেরে টুর্নামেন্টের সেমিফাইনাল থেকেই ছিটকে গেলেন রাশিয়ান টেনিসের গ্ল্যামারগার্ল শারাপোভা। শনিবার শেষ চারের লড়াইয়ে চেকপ্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভার কাছে ৬-৩ এবং ৭-৬ (৭/৩) গেমে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা। এর আগে দিনের অন্য সেমিফাইনালে কষ্টার্জিত জয় পান পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা। স্পেনের গারবিন মুগুরুজাকে হারিয়ে ফাইনালে ওঠেন তিনি। শিরোপা জয়ের লড়াইয়ে পেত্রা কেভিতোভা আজ কোর্টে নামবেন এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কার বিপক্ষে। মৌসুমের চারটি গ্র্যান্ডসøামের পরই ডব্লিউটিএ ফাইনালসের স্থান। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটজন প্রমীলা খেলোয়াড়রা জায়গা পান এই ইভেন্টে। এবারের এই আসরে ফেবারিটের তকমাটা গায়ে মেখেই খেলতে নামেন মারিয়া শারাপোভা। শুরু থেকে খেলছেনও দুর্দান্ত। সিঙ্গাপুরের এই আসরের রাউন্ড রবিনের প্রথম তিন ম্যাচের সবকটিতেই জয়ের দেখা পান মাশা। সেমিফাইনালেও তাই ফেবারিট ছিলেন শারাপোভা। কিন্তু বেশিদূর এগুতে পারলেন না তিনি। বরং তাকে গুঁড়িয়ে দিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে ওঠেন পেত্রা কেভিতোভা। শারাপোভা গত উইম্বলডনে শেষবারের মতো খেলেছিলেন। কিন্তু সেখানে সেমিফাইনালে সেরেনা উইলিয়ামসের কাছে হেরে বিদায় নেন তিনি। এরপর ইউএস ওপেনসহ চায়না ওপেন থেকেও নিজের নাম প্রত্যাহার করে নেন রুশ সুন্দরী। উহান ওপেনে ফিরলেও প্রথম ম্যাচের প্রথম সেটে খেললেও দ্বিতীয় সেট আর শেষ করতে পারেননি তিনি। তাই সিঙ্গাপুরের ডব্লিউটিএ ফাইনালসে তার পারফর্মেন্স নিয়ে সংশয় ছিল। কিন্তু শারাপোভা চোট কাটিয়ে দারুণভাবে কোর্টের লড়াইয়ে ফিরেন টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা। কিন্তু শেষ চারে পেত্রা কেভিতোভার বিপক্ষে আর পেরে উঠতে পারেননি তিনি। যে কারণে পরাজয়ের হতাশা নিয়েই বছর শেষ করতে হচ্ছে মারিয়া শারাপোভাকে। যা খুবই দুঃখজনক। তবে কেভিতোভার জন্য এখন দারুণ সুযোগ। কারণ চলতি মৌসুমটা তার মোটেই ভালো কাটেনি। চারটি গ্র্যান্ডসøামের কোনটিতেই নিজেকে মেলে ধরতে পারেননি চেক তারকা। যে কারণে বছরের শেষ এই টুর্নামেন্টের ফাইনাল জিতে দারুণভাবেই মৌসুম শেষ করার সুযোগ তার সামনে। এর আগে দিনের প্রথম সেমিফাইনালে জয় পান এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা। পোলিশ টেনিস তারকা এদিন স্পেনের তরুণ প্রতিভাবান তারকা গারবিন মুগুরুজাকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন। শেষ চারের লড়াইয়ে তিনি ৬-৭ (৫/৭), ৬-৩ এবং ৭-৫ গেমে মুগুরুজাকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: