২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাংলাদেশ সফরে জিম্বাবুইয়ে দল


স্পোর্টস রিপোর্টার ॥ এ মাসে জিম্বাবুইয়ের সকল ধরনের ক্রিকেটীয় কর্মকা- বাংলাদেশের বিরুদ্ধে। ঘরের মাটিতে সফরকারী বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে সিরিজ এবং জাতীয় দল যাবে বাংলাদেশ সফরে আন্তর্জাতিক সিরিজ খেলতে। একই সময়ে জিম্বাবুইয়ে অনুর্ধ-১৯ দলও বাংলাদেশ সফর করবে। অনুর্ধ-১৯ দল ছাড়া বাকি দুই সিরিজের জন্য দল ঘোষণা করেছে জিম্বাবুইয়ে ক্রিকেট। সম্প্রতি ঘরের মাটিতে নিজেদের চেয়ে দুর্বল আফগানিস্তানের কাছে ওয়ানডে ও টি২০ সিরিজ হারের পর বেশ পরিবর্তন এনেছে দলে। ফিরেছেন লেগস্পিনার গ্রায়েম ক্রেমার ও উইকেটরক্ষক ব্যাটসম্যান রেগিস চাকাবভা। বাংলাদেশ সফরে তিন ওয়ানডে ও টি২০ ম্যাচের জন্য জিম্বাবুইয়ের ১৬ সদস্যের দলটিকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার এলটন চিগুম্বুরা।

আফগানদের বিরুদ্ধে হোম সিরিজে জাতীয় দলের হয়ে খেলেছিলেন ব্রায়ান চারি, কেভিন কাসুজা, টিনোটেন্ডা মুটুমবোদজি এবং ক্রিস্টোফার এমপোফু বাজে পারফর্মেন্সের জন্য ছিটকে গেছেন। তবে এদের সবাইকে জিম্ব¦াবুইয়ে ‘এ’ দলে রাখা হয়েছে। চাকাবভা দলে ফিরেছেন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ‘এ’ দলের হয়ে তিনদিনের ম্যাচে দারুণ নৈপুণ্য দেখানোর পুরস্কার হিসেবে। উভয় ইনিংসে দুর্দান্ত শতক হাঁকিয়েছিলেন চাকাবভা। আর ক্রেমার বাদ পড়েছিলেন গোঁড়ালির ইনজুরিতে পড়ার কারণে। পাকিস্তানের বিরুদ্ধে গত মাসে সিরিজেই তিনি খেলেছিলেন। চার ম্যাচে ৪ উইকেট শিকার করেছিলেন পাকদের বিরুদ্ধে। মাশোনাল্যান্ড ঈগলসের অধিনায়ক টিনোটেন্ডা জিম্বাবুইয়ে ‘এ’ দলের ওয়ানডে স্কোয়াডের নেতৃত্ব দেবেন। আর মেটবেলেল্যান্ড টাস্কার্স অধিনায়ক গডউইল মামহিয়ো নেতৃত্ব দেবেন জিম্বাবুইয়ে ‘এ’ দলের চারদিনের ম্যাচে। বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে তিন ওয়ানডে ও দুটি চারদিনের ম্যাচ খেলবে জিম্বাবুইয়ে ‘এ’ দল। আর সোমবার বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুইয়ে জাতীয় দল। ৭ নবেম্বর শুরু হবে সিরিজ। তিন ওয়ানডে ও দুই টি২০ থাকবে এ সিরিজে।

জিম্বাবুইয়ে জাতীয় দল ॥ এলটন চিগুম্বুরা (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাবভা, চামু চিবাভা, টেন্ডাই চিসোরো, গ্রায়েম ক্রেমার, ক্রেইগ আরভিন, লুক জঙ্গে, নেভিল মাদজিভা, ওয়েলিংটন মাসাকাদজা, রিচমন্ড মুতুম্বামি, তাউরাই মুজারাবানি, জন নিয়ম্বু, টিনাশে পানিয়াঙ্গারা, ম্যালকম ওয়ালার ও শন উইলিয়ামস।

জিম্বাবুইয়ে ‘এ’ দল-ওয়ানডে ॥ টিনোটেন্ডা মুটুমবোদজি (অধিনায়ক), রায়ান বার্ল, ব্রায়ান চারি, ট্রেভর গারউই, কেভিন কাসুজা, গডউইল মামহিয়ো, প্রিন্স মাসভাউর, পিটার মুর, তাপিওয়া মুফুদজা, নাটসাই মুশাঙ্গি, ক্রিস্টোফার এমপোফু, ভিক্টর নিয়াউচি, কুদজাই সৌরাম্বা, ডোনাল্ড তিরিপানো ও ব্রায়ান ভিটোরি।

জিম্বাবুইয়ে ‘এ’-চারদিনের ম্যাচ ॥ গডউইল মামহিয়ো (অধিনায়ক), টিনোটেন্ডা মুটুমবোদজি, জয়লর্ড গুমবি, রয় কাইয়া, ব্রায়ান চারি, ট্রেভর গারউই, হ্যামিলটন মাসাকাদজা, প্রিন্স মাসভাউর, পিটার মুর, তাপিওয়া মুফুদজা, নাটসাই মুশাঙ্গি, ভিক্টর নিয়াউচি, ভুসি সিবান্দা, ডোনাল্ড তিরিপানো ও ব্রায়ান ভিটোরি।

সম্পর্কিত:
পাতা থেকে: