২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

শমসের মবিন সিজনাল পলিটিশিয়ান ॥ নজরুল খান


স্টাফ রিপোর্টার ॥ পদত্যাগকারী বিএনপির ভাইস-চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীকে সিজনাল পলিটিশিয়ান বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। শনিবার সকালে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন । আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ করে তিনি বলেন, বিএনপি ভাঙছে না। বিএনপি ভাঙছে বলে যে বক্তব্য দিচ্ছেন তা দিবাস্বপ্ন। তাই বিএনপি নিয়ে চিন্তা না করে নিজের ঘর সামলান। শমসের মবিন চৌধুরীর পদত্যাগ নিয়ে আওয়ামী লীগ নেতারা বিভ্রান্তি তৈরি করতে চাইছেন বলে দাবি করে নজরুল ইসলাম বলেন, তিনি রাজনীতি থেকে অবসর নিয়েছেন স্বাস্থ্যগত কারণে। তবে আওয়ামী লীগের আনন্দিত হওয়ার আর তেমন কোন কারণ নেই বলেই বোধহয় তারা একটু আনন্দিত হয়েছেন। তিনি বলেন, সরকার শমসের মবিনকে মামলা দিয়ে জেলে আটক রেখেছিল। তিনি অসুস্থ এবং তার পাসপোর্ট আটকে রাখা হয়েছে। সরকার তাকে চাপ প্রয়োগ করেছে। ফলে তিনি চাপ সামলাতে পারেননি। তবে তিনি রাজনীতি থেকে অবসর নিলেও অন্য দলে যাবেন না।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বিদেশে বসে ষড়যন্ত্র করছেন বলে সরকারী দলের নেতাদের বক্তব্য খ-ন করে নজরুল ইসলাম বলেন, বিএনপি ষড়যন্ত্রে বিশ্বাস করে না। খালেদা জিয়া ছেলের ইচ্ছায় নয়, চিকিৎসার জন্য বিদেশে অবস্থান করছেন। লন্ডনে ছেলে তারেক রহমানের বাসায় পরিবারের সদস্যদের নিয়ে একটু সময় কাটানোর সুযোগ পেয়েছেন তিনি। তিনি বলেন, দেশে আইনের শাসন, গণতন্ত্র, ভোটের অধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠায় খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন অব্যাহত থাকবে।

নজরুল ইসলাম বলেন, সরকার যতদিন ক্ষমতায় আছে ততদিন মনে হবে সব ঠিক আছে। কিন্তু ভেতরে ভেতরে কতদূর যে ক্ষয় হয়ে যাচ্ছে, এটা তাদের বোঝা উচিত। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলা-হুলিয়া থাকার কারণে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি রফিকুল ইসলাম মিয়াসহ অনেক কেন্দ্রীয় নেতা এই কর্মসূচীতে যোগ দিতে পারেননি।

জিয়ার মাজারে নজরুল ইসলাম খানের সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নেতা বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া ও ধর্মবিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: