২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপির অনেক সিনিয়র নেতার মতবিরোধ চলছে ॥ সৈয়দ আশরাফ


বিশেষ প্রতিনিধি ॥ প্রায় দেড় মাস যুক্তরাজ্যে অবস্থানের পর শনিবার দেশে ফিরেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে যুক্তরাজ্য থেকে সিলেটে পৌঁছান সৈয়দ আশরাফ। পরে অভ্যন্তরীণ আরেকটি ফ্লাইটে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকায় পৌঁছান তিনি।

ঢাকার ফেরার আগে সিলেট বিমানবন্দরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সৈয়দ আশরাফ জনসম্পৃক্ততা বাড়ানোর পরামর্শ দিয়ে বলেন, বিএনপির ভেতরে অস্থিরতা চলছে। খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে বিএনপির অনেক সিনিয়র নেতার মতবিরোধ চলছে। এসব কারণে বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী পদত্যাগ করতে পারেন বলে মন্তব্য করেন তিনি।

ব্যক্তিগত কারণ দেখিয়ে ১৫ দিনের ছুটি নিয়ে গত ২০ সেপ্টেম্বর যুক্তরাজ্য যান সৈয়দ আশরাফুল ইসলাম। গত ৪ অক্টোবর তার দেশে ফেরার কথা ছিল। তবে দুই দফায় ছুটি বাড়ান তিনি। ৩ নবেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগের গৃহীত কর্মসূচীতে অংশ নিতেই শনিবার দেশে ফিরেন সৈয়দ আশরাফ। জানা গেছে, সৈয়দ আশরাফের সঙ্গে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামও।

এদিকে সিলেট থেকে আমাদের স্টাফ রিপোর্টার জানান, যুক্তরাজ্য থেকে দেশে ফেরার পথে ওসমানী বিমানবন্দরে যাত্রাবিরতি করেন সৈয়দ আশরাফুল ইসলাম। এ সময় দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের নেতৃত্বে সিলেট আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা তার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় সৈয়দ আশরাফ দলীয় নেতাকর্মীদের জনসম্পৃক্ততা বাড়ানোর পরামর্শ প্রদান করেন। একই সঙ্গে বিগত দিনে মহাজোট সরকার সিলেটসহ সারাদেশের যে উন্নয়ন করেছে তা সাধারণ জনগণের কাছে তুলে ধরারও নির্দেশ দেন।

এ সময় সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট লুৎফর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমেদ, প্রবাসী আওয়ামী লীগ নেতা কয়েস আহমদ, সিলেট মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি প্রমুখ উপস্থিত ছিলেন।

আ’লীগের সংসদীয় বোর্ডের সভা আজ ॥ আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের এক সভা আজ রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় গণভবনে অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি সংশ্লিষ্ট সকলকে ওই সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন। জানা গেছে, আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠেয় মৌলভীবাজার-৩ আসনের উপনির্বাচনে দলীয় একক প্রার্থী মনোনয়ন দিতে সংসদীয় বোর্ডের এ সভা আহ্বান করা হয়েছে। প্রসঙ্গত, প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর মৃত্যুতে মৌলভীবাজার-৩ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ নবেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমাদান, ১৪ নবেম্বর বাছাই এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২২ নবেম্বর।

সম্পর্কিত:
পাতা থেকে: