১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বঙ্গোপসাগরে লঘুচাপ ॥ সমূদ্রবন্দরসমূহকে তিন নম্বর সতর্ক সংকেত


স্টাফ রিপোর্টার ॥ লঘুচাপ সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরে। দেশের সমুদ্রবন্দরসমূহকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। একই সঙ্গে সব ধরনের নৌকা ও মাছ ধরার ট্রলারকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিরাপদে থাকতে বলা হয়েছে। নবেম্বরে সৃষ্টি হতে পারে এক থেকে তিনটি নিম্নচাপ এবং দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

শনিবার আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়, ভারতের অন্ধ্রপ্রদেশ উপকূলের অদূরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘু চাপের সৃষ্টি হয়েছে। অন্ধ্র উপকূলের অদূরে পশ্চিমমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে যার বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হয়েছে। আজ রবিবার খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

অধিদফতর আরো জানায়, নবেম্বরে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ মাসে স্বাভাবিক বৃষ্টিপাত ঢাকা বিভাগে ২৯ মিলিমিটার, চট্টগ্রামে ৬৩ মিমি, সিলেটে ৩৫ মিমি, রাজশাহীতে ১৬ মিমি, রংপুরে ১০ মিমি, খুলনায় ৩২ মিমি ও বরিশালৈ ৬৯ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে। রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পাবে বলে জানায় আবহাওয়া অধিদফতর।

সম্পর্কিত:
পাতা থেকে: