মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আখেরী মোনাজাতের মধ্য দিয়ে টাঙ্গাইল ইজতেমা সমাপ্ত

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫, ০৪:১৬ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল॥ আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শনিবার সমাপ্ত হয়েছে টাঙ্গাইল ইজতেমা। দুপুর সাড়ে ১২টায় আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মসজিদের তাবলীগ জামাতের মুরুব্বী হাফেজ মওলানা জুবায়ের আহমেদ। মোনাজাতে মুসলিম উম্মার শান্তি কামনায় দোয়া করা হয়। এর আগে ইজতেমা প্রাঙ্গনে যৌতুক বিহীন বিবাহ পড়ানো হয়।

আখেরী মোনাজাতে অংশ নিতে সকাল থেকেই দলে দলে মুসুল্লীরা ইজতেমায় আসতে থাকেন। সকাল ১০টার মধ্যেই ইজতেমার মুল এলাকা কেন্দ্রীয় ঈদগাহ ময়দান কানায় কানায় পুর্ন হয়ে যায়। পরে মুল ময়দানে জায়গা না পেয়ে অনেকে আশপাশের সড়কগুলোতে ও উচু ভবনের ছাদে বসে আখেরী মোনাজাতে অংশ নেন।

টাঙ্গাইল ঈদগাহ ময়দানে বৃহস্পতিবার হতে শুরু হওয়া ইজতেমাস্থল ও আশপাশের এলাকা বুধবার সন্ধ্যার মধ্যেই কানায় কানায় ভরে যায়। মুসুল্লিরা ইজতেমার মুলস্থল ঈদগাহ ময়দানে জায়গা না পেয়ে স্থানীয় আউটার স্টেডিয়াম, ভাসানী হল চত্ত্বর, পৌর উদ্যানসহ এর আশপাশের রাস্তায় তাবু টানিয়ে বসে পড়েন।

ইজতেমা স্থলে আয়োজক ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিনামুল্যে বিশুদ্ধ খাবার পানি, চিকিৎসা সেবা ও পয়নিস্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়। ইজতেমা উপলক্ষে প্রশাসনের পক্ষ হতে নেয়া হয় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

উল্লেখ্য, টঙ্গীর তুরাগ পাড়ের আসন্ন বিশ্ব ইজতেমার অংশ হিসেবে তাবলীগ জামাত টাঙ্গাইল ঈদগাহ ময়দানে এ ইজতেমার আয়োজন করে। তিন দিনব্যাপী ইজতেমায় দেশের বিশিষ্ট আলেম ও ওলামাগন বয়ান করেন। পাঁচ লক্ষাধিক মুসুল্লী এ ইজতেমায় অংশ নেন।

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫, ০৪:১৬ পি. এম.

৩১/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: