মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

অ্যামনেস্টিকে বাংলাদেশ থেকে বিতাড়িত করার দাবি

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫, ০৪:১৪ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ মুক্তিযোদ্ধাদের বিচার চাওয়া অ্যামনেস্টি ইন্টারন্যাশনালকে বাংলাদেশ থেকে বিতাড়িত করার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা। একই সঙ্গে যুদ্ধাপরাধী সাকা চৌধুরী ও মুজাহিদের ফাঁসির দাবি জানান তারা। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ'৭১ আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

বক্তারা বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল যুদ্ধাপরাধীদের পক্ষে নির্লজ্জ দালালি করেছে। এই দালালির অংশ হিসেবে তারা মুক্তিযোদ্ধাদের বিচার করার কথা বলেছে। তারা বলেন, অ্যামনেস্টি স্বাধীন বাংলাদেশে থেকে এতো বড় ধৃষ্টতা দেখানোর সাহস কোথা থেকে পায়? এই ধৃষ্টতা দেখানো অ্যামনেস্টির সব কার্যক্রম বাংলাদেশে বন্ধ করে তাদের বাংলাদেশ থেকে বিতাড়িত করতে হবে।

'যতই লাফাক মুজাহিদ-সাকা, যাবে না ওদের পাপকে ঢাকা।' 'যে মাটিতে লাখো শহীদের রক্ত, সে মাটিতে রাজাকারের স্থান নেই।' 'পাকিস্তানি সাফাই সাক্ষী ও সাকার বঙ্গীয় দোসরদের বিচারেরে আওতায় আনো।' 'যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন কর লাখো শহীদকে সম্মান করো।' এসব স্লোগান লেখা ব্যানার, ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেন মুক্তিযোদ্ধারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিটিভির মহাপরিচালক ম হামিদ, সেক্টর কমান্ডারর্স ফোরামের ভাইস চেয়াম্যান আবু ওসমান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, সেক্টর কমান্ডারর্স ফোরামের যুগ্ম-মহাসচিব আবুল কালাম আজাদ পাটোয়ারী, সহ-সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন প্রমুখ।

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫, ০৪:১৪ পি. এম.

৩১/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: