২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নীলফামারীসহ উত্তরবঙ্গে বইছে হেমন্তের হাওয়া


স্টাফ রির্পোটার, নীলফামারী॥ দিনের বেলা চড়া রোদ থাকলেও রিতিমত বইছে হেমন্ত হাওয়া। রাতে শীতের পরশ । বাধ্য হয়ে গায়ে চাদর চাপাতে হচ্ছে। আবহাওয়ার মতিগতি বলছে, শারদোৎসব শেষ হতেই হেমন্ত হাজির হয়েছে । মজার বিষয় কিছু কিছু স্থানে ভোর রাতে টিপটিপ করে বৃষ্টি ঝড়েছে।শীতের আগমনী বার্তায় লেপ তৈরীর কারিগড়রা লেপ তৈরীতে ব্যস্ত হয়ে পড়েছে। সেই সাথে হাটবাজারে শীতের সব্জীতে ভরে উঠেছে। কোথাও কোথাও আমন ধান কাটাই মাড়াই চলছে। পাশাপাশি বাগানে বাগানে বিভিন্ন প্রকারের ফুল ফুটছে। আজ শনিবার এমন চিত্রই ফুটে উঠেছে হিমালয় পর্বত সংলগ্ন উত্তরের নীলফামারী সহ তার পাশ্ববর্তী এলাকা সমুহে।

নীলফামারীর তিস্তা বিধৌত ডিমলা উপজেলায় অবস্থিত আবহাওয়া অফিসের ইনচার্জ আজ শনিবার জানান এখানে দিন দিন তাপমাত্রা কমে আসছে। শনিবার সর্বনি¤œ তাপমাত্রা ছিল ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসসিয়াস। সর্বচ্চো রয়েছে ২৮ ডিগ্রি সেলসসিয়াস। অপর দিকে এ জেলার সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিস সুত্র মতে এদিন সর্বনি¤œ তাপমাত্রা ছিল ২১দশমিক ৫ডিগ্রি সেলসসিয়াস আর সর্বচ্চো ছিল ৩০ ডিগ্রি সেলসসিয়াস।

এদিকে শীতের সবজিতে ভরে উঠেছে বিভিন্ন হাটবাজার। নীলফামারীর শীতের সবজি কিনে পাইকারা ট্রাকযোগে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: