২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

৪ বছরেও অবসর সুবিধা পাননি শিক্ষক শামসুর রহমান


নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ চাকরি জীবন শেষে অবসর সুবিধার (পেনশন) টাকা পেতে জটিল রোগে আক্রান্ত শরীর নিয়ে দীর্ঘ চার বছর যাবত দ্বারে দ্বারে ঘুরছেন শিক্ষক শামসুর রহমান (৬৫)। কিন্তু তার অসুস্থতার কথা কানে তুলছেন না কর্তৃপক্ষের কেউ। ফলে অনেকটা বিনা চিকিৎসায় ধুঁকছেন এই প্রবীণ শিক্ষক।

জানা গেছে, নেত্রকোনার আটপাড়া ডিগ্রি কলেজ এবং বাঘরা ফাজিল মাদ্রাসায় দীর্ঘদিন প্রভাষকের চাকরি শেষে শামসুর রহমান ২০১১ সালের ৩০ আগস্ট অবসর গ্রহণ করেন। একই বছরের ২২ নভেম্বর তিনি অবসর সুবিধার টাকার দাবিতে কর্তৃপক্ষের কাছে ফাইলপত্র জমা দেন (ইনডেক্স নং ০৫৮৮১৮, ক্রমিক নং ১১৭৩৫)। কিন্তু দীর্ঘ চার বছর পেরিয়ে গেলেও বিষয়টি আজও ফাইলবন্দী হয়ে পরে আছে। অথচ অবসরপ্রাপ্ত এই শিক্ষক এখন মানসিক, স্পাইরাল ষ্পনডালাইসিস এবং প্রোস্টেট গ্ল্যান্ডের জটিল রোগে ভুগছেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজের ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ সাইফুল সেলিমের অধীনে চিকিৎসাধীন। চিকিৎসক তাকে জরুরী অপারেশনের পরামর্শ দিলেও অর্থাভাবে তিনি অপারেশন করাতে পারছেন না।

মানবিক এ বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনার জন্য যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় ইতিমধ্যে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী অবসর সুবিধা বোর্ডে (ব্যানবেইস) চিঠি দিয়েছেন। কিন্তু এতেও কোন কাজ হয়নি। প্রবীণ এই শিক্ষকের আবেদন যেন আজ অরণ্যরোদন!

সম্পর্কিত:
পাতা থেকে: