২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সলিউশন বক্স


সমস্যা : মোবাইল ফোনে এক বন্ধু কণ্ঠ পরিবর্তন করে কথা বলছে বারবার। বিষয়টি বুঝতে পারছি না, জানা থাকলে জানবেন প্লিজ।

রহিম উল আলম খোকন, কাকুকা, টাঙ্গাইল।

সলিউশন : সফটওয়্যার অনেক কাজ কিছু সময়ের ভেতরে করে ফেলতে পারে। তাই প্রয়োজনের অনেকেই অনেক এ্যান্ড্রয়েড এ্যাপ ব্যবহার করে থাকেন। আমরা অনেকেই বন্ধুদের সঙ্গে মজা করতে চাই এবং মজা করেও থাকি। এই এ্যাপটি আপনাকে সাহায্য করবে একটু বেশি মজা করার। অনেকে চান আপনার বন্ধুকে মেয়ে কণ্ঠে ফোন করে একটু দুষ্টমি করবেন আর এই সাহায্য করবে আপনাকে এই ভয়েজ চেঞ্জার এ্যাপ। এই এ্যাপটি একটি মজার এ্যাপ। এই এ্যাপের সাহায্যে আপনি আপনার বন্ধুকে কণ্ঠ পরিবর্তন করে ফোন করে চমকে দিতে পারবেন। তাহলে আপনার হয়ত বুঝতে আর বাকি নেই এটা কি ধরনের এ্যাপ। আপনাদের প্রয়োজন হলে সংগ্রহ করতে পারেন। তাই চাইলে ঈধষষ ঠড়রপব ঈযধহমবৎ প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন।

সমস্যা : ক্রিকেটের সঙ্গেই থাকতে চাই সবসময়। বিভিন্ন পোর্টাল খুঁজে তথ্য বের করা অনেক কষ্টকর। ক্রিকেটের সবকিছু এক জায়গায় পাওয়ার সহজ কোন উপায় আছে কি?

মোঃ মাহবুব হোসেন, আউলিয়াপুর, ঠাকুরগাঁও।

সলিউশন : ক্রিকেটের সবকিছু এক জায়গায় পেতে বাংলাদেশী টাইগার্স নামের এ্যাপটি বাবরহার করতে পারেন। ৩.৩ মেগাবাইট সাইজের এ্যাপটি শুধু ইংরেজী ভাষায় সেবা দেবে। এ্যাপটি মূলত বাংলাদেশ ক্রিকেট দলকে যারা ভালবাসে তাদের জন্যই। তবে বাংলাদেশ দল ছাড়াও এ্যাপটি জানাবে বিভিন্ন দেশের ক্রিকেট দলের স্কোর। এ ছাড়াও এতে দেশের ক্রিকেটারদের প্রোফাইল, সর্বশেষ আইসিসি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং, ম্যাচ সিডিউল, বাংলাদেশী ক্রিকেটারদের সর্বশেষ খবর জানা যাবে। এ্যাপটি কেবল একটি ভার্সন বা আইওএস প্লাটফর্মের জন্য ডেভেলপড করা হয়েছে। এ্যাপটি অনলাইন থেকে ডাউনলোড করতে পারবেন।

সমস্যা : বন্ধুর মোবাইল নিয়ন্ত্রণের কোন নিরাপদ পন্থা আছে? থাকলে জানাবে, অনেক উপকার হবে।

সুমন সিকদার, কিশোরীগঞ্জ, নীলফামারী।

সলিউশন : আপনার ফোন দিয়ে বন্ধুর মোবাইল নিয়ন্ত্রণ করতে ঞধনষবঃ ৎবসড়ঃব সফটওয়্যারটি আপনার এবং আপনার বন্ধুর মোবাইল এ ইন্সটল করে দিন এবার সফটওয়্যারটি ওপেন করুন, ওপেন করে সেটআপ অপশনে যান, এখানে আপনি দুটি অপশন পাবেন। আপনি প্রথম অপশনে ক্লিক করুন। ক্লিক করার সঙ্গে সঙ্গে ংবঃঃরহমং-এ চলে যাবে, এখান থেকে আপনি ঃধনষবঃ ৎবসড়ঃব-এ ক্লিক করুন। এবার নধপশ করে ২ নাম্বার অপশনে যান এবং ২ নাম্বারটি টিক চিহ্ন দিন। নধপশ করুন, এবার পড়হহবপঃরড়হ অপশন এ যান। পড়হহবপঃরড়হ অপশনটিতে গিয়ে আপনার বন্ধুর মোবাইলটি ংপধহ করে আপনার বন্ধুর মোবাইলটি খুঁজে নিন এবং পড়হহবপঃ করুন। পড়হহবপঃরড়হ অপশনে যাওয়ার আগে আপনার ইষঁবঃড়ড়ঃয ংবঃঃরহম-এ গিয়ে ারংরনরষরঃু > হবাবৎ ঃরসবহ ড়ঁঃ দিয়ে আসুন। এবার আপনার বন্ধুর মোবাইল থেকে আপনার মোবাইলটি একটু দূরে নিয়ে আপনার বন্ধুর মোবাইলটি নিয়ন্ত্রণ করুন।