মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ফখরুলের সিলেট সফর, দিনভর নানা গুঞ্জন

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫
  • বললেন- শমসের মবিন চলে যাওয়ায় দলের ক্ষতি হবে না

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বিএনপি থেকে শমসের মবিন চৌধুরীর পদত্যাগ ও হঠাৎ করে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সিলেট গোপন সফর নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ছিল দিনভর কানাঘুষা। নেতাকর্মীরা বলছেন, শীর্ষ নেতা ফখরুল এসেছেন শমসের মবিনের পদত্যাগের পরবর্তী পরিস্থিতি পর্যবেক্ষণ করতে। মবিনের পদত্যাগ নিয়ে যাতে কোন ভাঙ্গন বা বিভেদ সৃষ্টি না হয় সে বিষয় ঠেকাতে। কিন্তু হতাশায় নিমজ্জিত দলের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে এ নিয়ে তেমন কোন প্রতিক্রিয়া বা আগ্রহ নেই। ভাবটা যেন এমন মবিন গেলেই কী আর ফখরুল এলেই কী। মামলা মোকদ্দমায় জর্জরিত নেতাকমীদের অধিকাংশই নিজে বাঁচলে বাপের নাম নীতিতে দিন কাটাচ্ছেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার আকস্মিক সফরে সিলেটে এসে মাজার জিয়ারতের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন, বিএনপি থেকে শমসের মবিন চৌধুরীর পদত্যাগে দলের কোন ক্ষতি হবে না। ফখরুল বলেন, ‘বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল, এখানে কোন ব্যক্তির পদত্যাগে ক্ষতি হওয়ার বিষয় নেই।’ ব্যক্তি আসবে যাবে কিন্তু দলে এতে প্রভাব পড়বে না বলে জানান তিনি।

শুক্রবার বেলা পৌনে একটার দিকে নভোএয়ারের একটি ফ্লাইটে সিলেটে অবতরণ করেন তিনি। বিমানবন্দর থেকে সরাসরি হযরত শাহজালাল (রহঃ) এর মাজারে গিয়ে জুম্মার নামাজ আদায় করেন। এরপর শাহপরান (রঃ)-এর মাজার জিয়ারত করেন। কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর পদত্যাগের পরদিন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সিলেটে এই গোপন সফর নিয়ে নেতাকর্মীদের মাঝে চলছে নানা জল্পনা-কল্পনা।

এদিকে শমসের মবিন চৌধুরীর পদত্যাগ ও রাজনীতি থেকে অবসর গ্রহণকে ‘নাটক বলে অভিহিত করেছে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল। প্রবীণ এ নেতার অবসর গ্রহণের ঘোষণা গভীর দূরভিসন্ধিমূলক দাবি করে এতে নেতাকর্মীদের বিভ্রান্ত না হয়ে ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র মোকাবেলার আহ্বান জানিয়েছেন ছাত্রদল নেতৃবৃন্দ। সিলেট জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মকসুদ আহমদ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়। বিবৃতিদাতারা হলেনÑ সিলেট মহানগর ছাত্রদল সভাপতি নূরুল আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমেদ, জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না এবং মহানগর ছাত্রদল সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লোকমান। এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘অবৈধ ও অনির্বাচিত আওয়ামী সরকার বিএনপির ভেতর লুকিয়ে থাকা আওয়ামী এজেন্টের সহায়তায় তাদের দখলদারিত্ব দীর্ঘায়িত করার নীলনক্সা বাস্তবায়নের ঘৃণ্য খেলায় মেতে উঠেছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নেতাকর্মীরা জন্মলগ্ন থেকে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে নজির সৃষ্টি করেছে।’

বিএনপির একাংশের আনন্দ মিছিল : বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বৃহস্পতিবার রাজনীতি থেকে নিজ উদ্যোগেই অবসর নিয়েছেন। বিএনপির শীর্ষ ওই নেতা পদত্যাগ করায় সিলেট বিএনপির একাংশ আনন্দ মিছিল করবে বলে জানা গেছে।

সিলেট মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকি জানান, ‘শমসের সাহেব রাজনীতি থেকে সরে দাঁড়িয়েছেন ভাল কথা। কিন্তু বিএনপির আদর্শ নিয়ে যে প্রশ্ন তুলেছেন তা নিয়ে আমার দ্বিমত রয়েছে।’ তিনি বলেন, ‘আগামী ২/১ দিনের মধ্যে শমসের মবিন পদত্যাগ করার জন্য নগরীতে একটি আনন্দ মিছিল বের করা হবে।’

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫

৩১/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: