২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মাঠে নামছে রিয়াল মাদ্রিদ ও বার্সিলোনা


স্পোর্টস রিপোর্টার ॥ স্প্যানিশ লা লিগায় আজ রাতে ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামছে দুই পরাশক্তি রিয়াল মাদ্রিদ ও বার্সিলোনা। নিজেদের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে রিয়ালের প্রতিপক্ষ লাস পালমাস। আর এ্যাওয়ে ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বার্সিলোনা খেলবে স্বাগতিক গেটাফের বিপক্ষে। আজকের অন্য ম্যাচে মুখোমুখি হবে ভ্যালেন্সিয়া-লেভান্তে, ভিয়ারিয়াল-সেভিয়া ও রিয়াল সোসিয়েদাদ-সেল্টা ডি ভিগো।

আগের ম্যাচে দারুণ জয়ে পয়েন্ট তালিকায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের কাতারে পৌঁছেছে বার্সিলোনা। নয় ম্যাচ শেষে বার্সা ও রিয়াল দু’দলেরই ভা-ারে জমা সমান ২১ পয়েন্ট করে। তবে গোল গড়ে এগিয়ে থেকে এক নম্বরে রিয়াল ও দুইয়ে বার্সা। ১৯ পয়েন্ট নিয়ে এরপরই আছে এ্যাটলেটিকো মাদ্রিদ।

এবার মৌসুমের শুরু থেকেই যেন আকাশে উড়ছিল সেল্টা ডি ভিগো। স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমের শুরু থেকেই চমকের পর চমক দেখিয়ে চলছিল দলটি। বার্সিলোনাকে উড়িয়ে দেয়া সেল্টা পয়েন্ট তালিকারও শীর্ষেও ছিল লম্বা সময়। সেই দলটির চমক থামিয়েছে রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচে লীগে সেল্টাকে প্রথম হারের স্বাদ দিয়েছে রাফায়েল বেনিতেজের দল। সেল্টা ভিগোকে তাদেরই মাঠে ৩-১ গোলে পরাজিত করে অতিথি রিয়াল মাদ্রিদ। সেল্টার মাঠে গ্যারেথ বেল, করিম বেনজেমা, জেমস রড্রিগুয়েজের মতো তারকারা না থাকলেও জয় পেতে সমস্যা হয়নি গ্যালাক্টিকোদের। ওই ম্যাচে দারুণ জয়ে সন্তোষ প্রকাশ করে রিয়াল মাদ্রিদ কোচ রাফায়েল বেনিতেজ বলেছিলেন, চোট আর ভ্রমণক্লান্তি মিলিয়ে তার দল যেভাবে জয় পেয়েছে তাতে খুশি তিনি। আমরা কঠিন একটি মাঠে জয় পেয়েছি। এটা নিয়ে আমাদের সন্তুষ্ট হওয়া উচিত। এটা পুরো দলের প্রচেষ্টার ফসল। আমরা তিন গোল করেছি, প্রচুর সুযোগ সৃষ্টি করেছি। অপেক্ষাকৃত দুর্বল দল লাস পালমাসের বিপক্ষেও সহজ জয় আশা করছেন বেনিতেজ। তবে প্রতিপক্ষকে খাটো করে দেখছেন না। সাবেক নেপোলি কোচ বলেন, আমাদের লক্ষ্য জয় এবং সেটা যতটা বড় ব্যবধানে সম্ভব। কারণ লীগের শেষদিকে শিরোপা নির্ধারণে গোলের বিষয়টিও সামনে আসতে পারে। বার্সিলোনার হয়ে প্রাণভোমরা লিওনেল মেসির অভাব বুঝতেই দিচ্ছেন না নেইমার ও লুইস সুয়ারেজ। আর্জেন্টাইন অধিনায়ক না থাকলেও লীগে দাপুটে জয়যাত্রা অব্যাহত আছে কাতালানদের। নিজেদের সবশেষ ম্যাচে বার্সা পিছিয়ে পড়েও ৩-১ গোলে পরাজিত করে এইবারকে। বার্সার হয়ে হ্যাটট্রিক করেন উরুগুইয়ান তারকা সুয়ারেজ। এর ফলে ন্যুক্যাম্পে অভিষেকের এক বছর স্মরণীয় করতে পেরেছেন সাবেক লিভারপুল তারকা। তবে এই ম্যাচটির পর কোপা ডেল রে তে তৃতীয় সারির দল ভিয়ানোভেন্সের সঙ্গে গোলশূন্য ড্র করে বার্সিলোনা। অবশ্য ম্যাচটিতে ছিলেন না বার্সার বেশিরভাগ তারকা ফুটবলার।

এই ম্যাচটি নিয়ে তাই ভাবছেন না বার্সা কোচ লুইস এনরিকে। তিনি বলেন, লীগ আর কোপা ডেল রে ভিন্ন বিষয়। আমরা এখন লীগ নিয়ে ভাবছি। এখানে দল দারুণ ছন্দে আছে। জয়ের জন্যই আমরা খেলব।