২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কেভিতোভাকে বিদায় করে সেমিতে মুগুরুজা


কেভিতোভাকে বিদায় করে সেমিতে মুগুরুজা

স্পোর্টস রিপোর্টার ॥ ডব্লিউটিএ ফাইনালসের সেমিফাইনালে উঠেছেন গারবিন মুগুরুজা। রাউন্ড রবিনের শেষ ম্যাচে চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভাকে পরাজিত করে সেমিতে জায়গা করে নেন তিনি। শুক্রবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে গারবিন মুগুরুজা ৬-৪, ৪-৬ এবং ৭-৫ গেমে কেভিতোভাকে পরাজয়ের স্বাদ উপহার দেন। সেইসঙ্গে টুর্নামেন্টের গ্রুপ পর্বের তিন ম্যাচের সবই জিতে শেষ চারের টিকেট নিশ্চিত করেন স্প্যানিশ এই টেনিস তারকা।

বিশ্ব টেনিসের চার গ্র্যান্ডসøামের পরই বিবেচনা করা হয় বিএনপি পরিবাস ডব্লিউটিএ ফাইনালসকে। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট খেলোয়াড় সুযোগ পান এই টুর্নামেন্টে পারফর্ম করার। এবার সেরেনা উইলিয়ামস না থাকায় শীর্ষ বাছাই ছিলেন রোমানিয়ার সিমোনা হ্যালেপ। আর দ্বিতীয় বাছাই হিসেবে সিঙ্গাপুরে কোর্টে নামেন গারবিন মুগুরুজা। হ্যালেপ গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও শুরু থেকেই পারফর্মেন্সের ধারাবাহিকতা ধরে রাখেন মুগুরুজা। এবং রাউন্ড রবিনের শেষ ম্যাচে বড় চমকটা দেন কেভিতোভাকে হারিয়ে। তবে জয়টা সহজে আসেনি তার। যে কারণে ম্যাচ শেষে প্রতিপক্ষের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। এ বিষয়ে ২২ বছর বয়সী মুগুরুজা বলেন, ‘পেত্রা সত্যিই একজন বিস্ময়কর খেলোয়াড়। আমি মনে করি আজও সে অসাধারণ পারফর্ম করেছে। আমি তো ম্যাচে খুবই হতাশ হয়ে পড়েছিলাম। তবে সত্যি বলতে মনোযোগ হারাইনি কখনই। তার বিপক্ষে জয়ের জন্য আমার সেরাটাই দিতে হয়েছে। শেষ পর্যন্ত এমন জয়ে আমি দারুণ খুশি।’

টুর্নামেন্টের সেমিফাইনালে মুগুরুজার প্রতিপক্ষ এখন এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা। একদিন আগে রোমানিয়ার সিমোনা হ্যালেপকে পরাজিত করে ডব্লিউটিএ ফাইনালসের শেষ চারের টিকেট কাটেন যিনি। তাছাড়া ভূমিকা ছিল মারিয়া শারাপোভারও। ইতালির ফ্লাভিয়া পেনেত্তাকে শারাপোভা হারালে অনায়াসেই শেষ চারে জায়গা করে নেন রাদওয়ানস্কা। তবে এই দুই তারকার এখন আসল পরীক্ষাটা সেমিফাইনালে।

কিন্তু প্রতিপক্ষ নিয়ে মোটেও ভিত নন মুগুরুজা। বরং নিজের সেরা খেলাটাই ঢেলে দিতে চান তিনি। এ বিষয়ে কেভিতোভার বিপক্ষে জিতেই স্প্যানিশ এই টেনিস তারকা বলেন, ‘আপনারা হয়তো জেনেই থাকবেন আমার জন্য এই টুর্নামেন্টটা খুবই গুরুত্বপূর্ণ। আশা করি পারফর্মেন্সের এই ধারাবাহিকতা ধরে রাখব। সেইসঙ্গে জয়ের ধারাবাহিকতাও।’ হোয়াইট গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছেন লুসি সাফারোভাও। জার্মানির এ্যাঞ্জেলিক কারবারকে ৬-৪ এবং ৬-৩ গেমে পরাজিত করে সেমির টিকেট কাটেন চেক তারকা সাফারোভা। সেইসঙ্গে কপাল পুড়ে তারই স্বদেশী কেভিতোভারও। কেননা এই ম্যাচে কারবার জিতলে কেভিতোভার সেমিতে উঠার সুযোগ ছিল।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: