মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আরও সংবাদ

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫
  • নীলফামারীতে টাকা ভাগাভাগি নিয়ে আহত ৪

স্টাফ রিপোর্টার, নীলফামারী থেকে জানান, ডলার চক্রের প্রতারণায় কিশোরীগঞ্জ উপজেলার মানুষজন অতিষ্ঠ হয়ে উঠেছে। ডলার চক্রটি স্থানীয় প্রভাবশালীদের মদদে বিভিন্ন স্থানের ব্যবসায়ীদের প্রতারণার কাজ চলিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এদিকে ডলার প্রতারক চক্রের প্রতারণার টাকা ভাগাভাগি নিয়ে ওই চক্রের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় কিশোরীগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের কামারাপাড়া গ্রামের এই ঘটনায় চারজন আহত হয়।

তারা স্বাধীনতা রুদ্ধ করতে চায় ॥ সুলতানা কামাল

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩০ অক্টোবর ॥ তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক এ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, যারা সংস্কৃতির ওপর আক্রমণ করে, মানুষের বাক ও ভাব প্রকাশের স্বাধীনতাকে রুদ্ধ করে দিতে চায়Ñ তারা কখনও মুক্তিযুদ্ধের চেতনার মানুষ হতে পারে না।

সালাউদ্দিন খান রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার খান মোঃ আবু নাসের, বেগম রোকেয়া, মোতাহার আখন্দ, আহমেদ আলী সিদ্দিকী প্রমুখ। অনুষ্ঠানে তিনজন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব এবং সাংস্কৃতিক সংগঠককে সংবর্ধনা দেয়া হয়।

কুমিল্লায় তিন কৃষি কর্মকর্তাকে শোকজ

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৩০ অক্টোবর ॥ কুমিল্লার ১৬ উপজেলায় এ বছর ৯২ হাজার ২৪৫ হেক্টর জমিতে রোপা আমন ধানের চাষ করা হয়েছে। চৌদ্দগ্রাম, নাঙ্গলকোট, বুড়িচংসহ ৩ উপজেলায় আমন ধানে পাতা মোড়ানো পোকার আক্রমণ দেখা দিয়েছে। এতে দিশেহারা হয়ে পড়েছেন কৃষকরা। পোকার আক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ ৩ উপজেলা কৃষি কর্মকর্তাকে শোকজ করা হয়েছে। তবে কৃষি সম্প্রসারণ অধিদফতর-কুমিল্লার উপপরিচালক মোঃ আসাদুল্লাহ বললেন, এ পোকার আক্রমণ দমন হয়েছে।

এনইউবিতে ওরিয়েন্টেশন

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের (এনইউবি) বাণিজ্য অনুষদের উদ্যোগে শরতকালীন সেমিস্টার-২০১৫ ভর্তি নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। ২৯ অক্টোবর এনইউবি ক্যাম্পাসে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। নবীন ছাত্রছাত্রীদের ফুল দিয়ে বরণ করে স্বাগত বক্তব্য দেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ারুল করীম। এতে প্রধান অতিথি ছিলেন দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বিশেষ অতিথি ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ এবং সম্মানিত অতিথি ছিলেন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এ ডব্লিউ এম আবদুল হক। -বিজ্ঞপ্তি

চট্টগ্রামে চৌধুরী হারুনুর রশীদ স্মারক বক্তৃতা আজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক সংসদ সদস্য এবং দেশের প্রগতিশীল শ্রমিক আন্দোলনের বিশিষ্ট নেতা, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) প্রতিষ্ঠাতা চৌধুরী হারুনুর রশীদ স্মারক বক্তৃতা শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

সিরাজগঞ্জে জামায়াতবি এনপির চার নেতা কর্মী আটক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ শুক্রবার ভোরে পুলিশ অভিযান চালিয়ে নাশকতা কর্মকা- সংঘটিত করার পরিকল্পনার সন্দেহে উল্লাপাড়ায় জামায়াত-বিএনপির ৪ নেতাকর্মীকে আটক করেছে । উপজেলার সলপ ইউনিয়নের কৃষকগঞ্জ বাজারের হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে এদের আটক করা হয়। আটককৃতরা হলো- সলপ ইউনিয়ন যুবদলের নেতা নুরুল ইসলাম, পূর্ণিমাগাঁতী ইউনিয়নের শাহ আলম , মহসিন রেজা মোহন এবং রেজাউল করিম।

এইউবিতে রক্তদান কর্মসূচী

২৯ অক্টোবর এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, রোটারি ক্লাব অব ঢাকা কসমোপলিটোন ও কোয়ান্টাম ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ক্যাম্পাস স্বেচ্ছা রক্তদান কর্মসূচী পালন করা হয়। এ কর্মসূচী উদ্বোধন করেন এশিয়ান ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। Ñবিজ্ঞপ্তি

ইউল্যাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

ধানম-ির ক্যাম্পাস ‘এ’-তে বৃহস্পতিবার ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করল ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউল্যাবের প্রফেসর এমেরিটাস রফিকুল ইসলাম। এরপর বক্তব্য রাখেন- ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান, অনুষদ ও প্রশাসনিক সদস্যের ‘ভাইস চ্যান্সেলরস এ্যাওয়ার্ড অব এক্সেলেন্স’- এ পুরস্কৃত করেন। -বিজ্ঞপ্তি

সৃজনশীল বাতিল দাবি

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ এসএসসি পরীক্ষায় ৭টি সৃজনশীল পদ্ধতি বাতিলের দাবিতে দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। শুক্রবার দিনাজপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধনে জিলা স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, সেন্ট ফিলিপস স্কুল এ্যান্ড কলেজ, চেহেলগাজী স্কুল এ্যান্ড কলেজসহ বিভিন্ন স্কুলের কয়েকশ’ ছাত্র-ছাত্রী অংশ নেয়। মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করেন, এই সিদ্ধান্তের কারণে পরীক্ষায় তাদের ফলাফলে বিরূপ প্রভাব ফেলবে।

আলোর ফাঁদে পোকা দমন

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৩০ অক্টোবর ॥ আমন ক্ষেতে পোকার আক্রমণ দেখা দেয়ায় কৃষি বিভাগ কৃষকদের ক্ষেতে ডাল পোঁতা ও সন্ধ্যায় প্রতিদিন ন্যূনতম ১ ঘণ্টা করে আলোর ফাঁদ জ্বালিয়ে পোকা দমনের উদ্যোগ নিয়েছে। আলো জ্বালিয়ে তার নিচে সাবানের পানি রেখে দেয়া হয়। রাতে ধানের ক্ষতিকর পোকা আলো দেখে ক্ষেত ছেড়ে সেখানে আসে এবং আলোর আগুনে পুড়ে অথবা সাবানের পানিতে পড়ে মারা যায়।

গজারিয়ায় বিএনপির পাল্টাপাল্টি কমিটি, উত্তেজনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলা বিএনপির পৃথক দ্বি-বার্ষিক সম্মেলন ও পাল্টাপাল্টি উপজেলা কমিটি গঠন করেছে দু’গ্রুপ। বৃহস্পতিবার গজারিয়া উপজেলার রসুলপুর ও লক্ষীপুরে পৃথক সম্মেলন ও কমিটি গঠন হয়েছে। এতে বিএনপির দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। রসুলপুরের সম্মেলনে প্রস্তুতি কমিটির আহ্বায়ক মু. আহসান উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই। এখানে সৈয়দ সিদ্দিক উল্লাহ ফরিদকে সভাপতি ও ইসহাক আলীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। অন্যদিকে লক্ষীপুরে বর্তমান কমিটির সভাপতি অধ্যাপক একেএম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে বিএনপির অপর পক্ষ আলাদা দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ১০১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি গঠন করেছে। এই সম্মেলনে অধ্যাপক একেএম গিয়াস উদ্দিনকে সভাপতি ও সিরাজুল ইসলাম পিন্টু সাধারণ সম্পাদক ও আ. মাজেদকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

বিদেশী হত্যা দেশের উন্নয়নে বাধা দেয়ার জন্য ॥ ডেপুটি স্পীকার

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩০ অক্টোবর ॥ শুক্রবার সকালে মাদারগঞ্জ এমবি (মুকুন্দ বিহারী) উচ্চ বিদ্যালয়ের গৌরবোজ্জ্বল ৭০ বছর পূর্তি উৎসব উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডেপুটি স্পীকার ফজলে রাব্বি মিয়া। তিনি বিএনপিকে উদ্দেশ করে বলেন, বিদেশীদের হত্যা, মুসলমানের ধর্মীয় অনুষ্ঠানে বোমা হামলা করে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার ললাটে কালো ছাপ দেয়ার চেষ্টা সফল হবে না। তিনি স্বাধীনতার সপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে অপশক্তির মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন। এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি আলী ইমামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে এমপি রমেশ চন্দ্র সেন ও বিশেষ অতিথি হিসেবে এমপি ইয়াসিন আলী ও সংরক্ষিত আসনের এমপি সেলিনা জাহান লিটা এবং এনবিআরের অতিরিক্ত কর কমিশনার আসাদুজ্জামান আসাদ বক্তব্য রাখেন।

দেশে আইএসের অস্তিত্ব নেই ॥ শেখ সেলিম

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৩০ অক্টোবর ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, দেশে আইএসের কোন অস্তিত্ব নেই। যেখানে জঙ্গীবাদ দমন করে শেখ হাসিনা জাতিসংঘ থেকে পুরস্কার পেয়েছেন, সেখানে বিএনপি-জামায়াত দেশে নাশকতা সৃষ্টি করে আইএসের ওপর দোষ চাপাচ্ছে। এধরনের অপরাধ করে কেউ পার পাবে না। সবাইকে আইনের আওতায় আনা হবে। শুক্রবার দুপুরে গোপালগঞ্জের এস এম মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের ১৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্কুলের সাবেক ছাত্রদের সংগঠন জেমসার উদ্যোগে আয়োজিত দু’দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোল্লা মোহম্মদ আবু কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উদ্্যাপন কমিটির আহবায়ক ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, গোপালগঞ্জের পুলিশ সুপার এসএম এমরান হোসেন, নওশেরুজ্জামান, মৃণাল কান্তি রায় চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

নওগাঁয় হাতবোমাসহ দুই কিশোর গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩০ অক্টোবর ॥ বৃহস্পতিবার রাতে নওগাঁ শহরের রুবির মোড় এলাকা থেকে একটি হাতবোমাসহ মারুফ হাসান (১৬) ও সুমন বাবু (১৬) নামে দুই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। মারুফ হাসান জেলার সীমান্তবর্তী সাপাহার উপজেলার কড়লডাঙ্গাপাড়া গ্রামের জহুরুল ইসলামের পুত্র এবং সুমন বাবু একই গ্রামের মিজানুর রহমানের পুত্র।

কয়লাবোঝাই কার্গোডুবি মাস্টার ও চালকের গাফিলতি ও অদক্ষতাই দুর্ঘটনার কারণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবন সংলগ্ন বাগেরহাটের পশুর নদীতে ৫১০ টন কয়লা নিয়ে ডুবে যাওয়া এমভি জিআর রাজ কার্গো দুর্ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল করেছে তদন্ত কমিটি। পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোঃ সাঈদুল ইসলামের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করে তদন্ত কমিটি। তদন্ত প্রতিবেদনে এমভি জি আর রাজ কার্গো মাস্টার ও চালকদের অভিযুক্ত করে বলা হয়েছে, তাদের গাফিলতি ও অদক্ষতায় এই দুর্ঘটার ঘটেছে। শুক্রবার দুপুরে পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সাঈদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। অপরদিকে, গত ৩ দিনেও কয়লা বোঝাই কার্গোটির উদ্ধার কাজ শুরু হয়নি। তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়, মংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় গত মঙ্গলবারে একটি জাহাজ থেকে এমভি জিয়া রাজ কার্গোটি কয়লা তুলছিল।

ফোর-জি ইন্টারনেটের যাত্রা

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৩০ অক্টোবর ॥ গোপালগঞ্জে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ওলো ওয়ালেস ফোর-জি ইন্টারনেট। এ উপলক্ষে শুক্রবার দুপুরে জেলা শহরের নুরুজ্জামান সুপার মার্কেটের দ্বিতীয় তলায় এক মিট দ্যা প্রেস অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ওলোর হেড অব কর্মাশিয়াল নিয়াজ মাহমুদ ইসলাম, মার্কেটিং ম্যানেজার মাহবুবুর রহমান এবং রিজিওনাল অপারেশন মার্কেটিং আবু নাঈম সারোয়ার বক্তব্য রাখেন।

সরিষা বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম সদরের হলোখানা ইউনিয়ন পরিষদের উদ্যোগে বীজ ব্যাংক স্থাপন করা হয়েছে। বীজ সংরক্ষণের জন্য বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট বিনার উদ্যোগে ১৪৫ জন কৃষককে উচ্চ ফলনশীল বিনা সরিষা-৪ জাতের সরিষা বীজ বিতরণ করা হয়। শুক্রবার ইউনিয়ন পরিষদ চত্বরে হোয়ার দ্যা রেইন ফলস প্রকল্পের সহায়তায় বীজ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উমর ফারুক, তৈয়ব আলী, আল মাহমুদ প্রমুখ।

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫

৩১/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: