২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এবার জিম্বাবুইয়ে চ্যালেঞ্জ বাংলাদেশ ‘এ’ দলের


স্পোর্টস রিপোর্টার॥ দক্ষিণ আফ্রিকা সফরে চরম ভরাডুবি হয়েছে বাংলাদেশ ‘এ’ দলের। জিম্বাবুইয়ে সফরের আগে মূলত ওয়ার্ম-আপ ম্যাচ খেলতেই দক্ষিণ আফ্রিকায় গিয়েছিল ‘এ’ দল। কিন্তু সেখানে অচেনা ও দুর্বল দলের কাছেই হেরে গেছে। আইরিন ভিলেজার্সের কাছে দুই ওয়ানডে ও একটি তিনদিনের ম্যাচ হারের পাশাপাশি আশানুরূপ কোন খেলাও উপহার দিতে পারেনি তারা। তবে দক্ষিণ আফ্রিকা সফরের শেষ ওয়ানডে ম্যাচে বৃহস্পতিবার গয়াটেং স্ট্রাইকার্সকে হারাতে পেরেছে শুভাগত হোম চৌধুরীর দল। এবার আসল চ্যালেঞ্জ তাদের জন্য। জিম্বাবুইয়ে পৌঁছেছে ইতোমধ্যে বাংলাদেশ ‘এ’ দল। এ সফরে তিনটি একদিনের ও দুটি চারদিনের ম্যাচ খেলবে তারা জিম্বাবুইয়ে ‘এ’ দলের বিরুদ্ধে। ২ নবেম্বর প্রথম ওয়ানডে দিয়ে জিম্বাবুইয়ে সফর শুরু হবে ‘এ’ দলের।

দক্ষিণ আফ্রিকা সফরে থাকা ‘এ’ দলটির মধ্যে বেশ কয়েকটা পরিবর্তন এসেছে। দেশে ফিরে এসেছেন সাব্বির রহমান রুম্মান, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আলআমিন হোসেন, কামরুল ইসলাম রাব্বী ও জুবায়ের হোসেন লিখন। কারণ ঘরের মাটিতে জিম্বাবুইয়ে জাতীয় দলের বিরুদ্ধে আসন্ন সিরিজ খেলার জন্য ঘোষিত জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে আছেন তাঁরা। আর জিম্বাবুইয়ে সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দলে যোগ হয়েছেন তাসামুল হক, নুরুল হাসান সোহান, নাঈম ইসলাম, দেওয়ান সাব্বির ও মুক্তার আলী। তাই এবার আগের চেয়ে শক্তিমত্তায় কিছুটা দুর্বল দল নিয়েই জিম্বাবুইয়ে সফরে গেছে বাংলাদেশ ‘এ’ দল। দলের নেতৃত্বে শুভাগতই আছেন।

দক্ষিণ আফ্রিকা সফরে অখ্যাত দল আইরিন ভিলেজার্সের বিরুদ্ধে চরম ব্যর্থতা দেখিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। জাতীয় দলের বেশ কয়েকজন খেলোয়াড় থাকা সত্ত্বেও ব্যাটিং-বোলিংয়ে আহামরি কিছুই করতে পারেনি তারা। দুই ওয়ানডে এবং একমাত্র তিনদিনের ম্যাচে চরম ভরাডুবি হয়েছে। একমাত্র সাফল্য এসেছে সফরের শেষ ম্যাচে। একমাত্র সেই সাফল্য নিয়েই এবার জিম্বাবুইয়ে এসেছে দলটি। জিম্বাবুইয়ে সফরের দলে বিভিন্ন সময়ে জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়াড়দের মধ্যে আছেন শুভাগত ছাড়াও নাঈম, রনি তালুকদার, মোহাম্মদ শহীদ, মোহাম্মদ মিঠুন ও তাইজুল ইসলামের। বাকিরা তরুন উদীয়মান তারকা। সবার জন্যই জিম্বাবুইয়ে সফরে নিজের যোগ্যতা ও সামর্থ্য প্রমাণের সুযোগ। দারুন কিছু করতে পারলে পরবর্তীতে সুযাগ আসবে জাতীয় দলের জার্সি গায়ে চড়ানোর। জিম্বাবুইয়ে সফরে বাংলাদেশ ‘এ’ দল ৩ ওয়ানডে ও ২টি চারদিনের ম্যাচ খেলবে। ২, ৪ ও ৬ নবেম্বর ওয়ানডে ম্যাচ তিনটি কুইন্স স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৯-১২ নবেম্বর প্রথম তিনদিনের ম্যাচ ও ১৫-১৮ নবেম্বর দ্বিতীয় চারদিনের ম্যাচ বুলাওয়ে এ্যাথলেটিক ক্লাবে অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: