১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাক স্বাধীনতাকে রুদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনার মানুষ হওয়া যায় না


নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩০ অক্টোবর ॥ তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক এ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, যারা সংস্কৃতির ওপর আক্রমন করে, মানুষের বাক ও ভাব প্রকাশের স্বাধীনতাকে রুদ্ধ করে দিতে চায় তারা কখনো মুক্তিযুদ্ধের চেতনার মানুষ হতে পারে না। তিনি সমাজের বিভিন্ন ঘটনাপ্রবাহে সৃষ্ট অন্তরের ক্ষোভ, ঘৃণা ও যন্ত্রণাকে প্রতিবাদের ভাষায় রূপ দিয়ে নাটক এবং অন্যান্য সাংস্কৃতিক কর্মকা-ে তুলে ধরার আহ্বান জানান।

শুক্রবার সন্ধ্যায় তিনি নেত্রকোনা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে মানবাধিকার নাট্য পরিষদের (মানাপ) জেলা শাখা আয়োজিত দু’দিনব্যপী নাট্য উৎসবে প্রধান অতিথির বৃক্ততায় এ আহ্বান জানান। সালাউদ্দিন খান রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেনঃ অতিরিক্ত পুলিশ সুপার খান মোঃ আবু নাসের, বেগম রোকেয়া, মোতাহার আখন্দ, আহমেদ আলী সিদ্দিকী প্রমুখ। অনুষ্ঠানে তিনজন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব এবং সাংস্কৃতিক সংগঠককে সংবর্ধনা দেয়া হয়। এরা হলেনঃ নাট্য ব্যক্তিত্ব বিমল চন্দ্র চক্রবর্তী, গৌরাঙ্গ আদিত্য ও কামরুজ্জামান চৌধুরী।

এর আগে এ্যাডাভোকেট সুলতানা কামাল জাতীয় পতাকা তুলে উৎসবের উদ্বোধন করেন এবং একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় যোগ দেন। নেত্রকোনার বিভিন্ন এলাকার মানবাধিকার নাট্য সংগঠন এবং বিদ্যালয় নাট্য দলের সদস্যরা অনুষ্ঠানে নাটক, গান এবং নৃত্য পরিবেশন করেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: