মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এমপিওভুক্তির দাবিতে প্রেসক্লাবের সামনে শিক্ষকদের অনশন

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ০৫:১৯ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ এমপিওভুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষক। আজ শুক্রবার সকাল ১০টার দিকে তাদের এই কর্মসূচি শুরু হয়।

আন্দোলনরত শিক্ষকরা জানান, নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, কারিগরি ও মাদ্রাসার স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার দাবিতে আন্দোলন হচ্ছে। শিক্ষকদের অনেকে বুকে-পিঠে বিভিন্ন স্লোগান লিখে আন্দোলনে অংশ নিয়েছেন। নারী শিক্ষকরাও এই আন্দোলনে যোগ দিয়েছেন।

বরিশালের বানারীপাড়া সৈয়দকাঠি ইসলামিয়া কলেজের শিক্ষক রুনা খানম বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আমরণ অনশন চলবে। মরে যাব, তবু দাবি থেকে একচুলও নড়ব না।

চট্টগ্রামের ফতেহাবাদ কলেজের কম্পিউটার বিভাগের শিক্ষক অমল কান্তি দে নিজের বুকে-পিঠে লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী, এমপিও দিয়ে জীবন বাঁচান। এমপিওবিহীন ১৫ বছর- কী যে কষ্ট, কী যে যন্ত্রণা!

তিনি জানান, স্ত্রী-সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছি। এমপিও না দিলে আমি আর ঘরে ফিরব না। আমরা কেউ ঘরে ফিরব না।

অমল কান্তি দে বলেন, এমপিওভুক্তির দাবিতে কয়েকদিন ধরে আন্দোলন করছি। দাবি পূরণের ব্যাপারে কোনো আশ্বাস না পেয়ে আমরণ অনশন কর্মসূচির পথ বেছে নিয়েছি।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি এশারত আলী বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে তাকিয়ে আছি। তিনি আমাদের দাবি পূরণ করবেন বলে আশা করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই অনশন কর্মসূচি চলবে।

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ০৫:১৯ পি. এম.

৩০/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: