মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চবিতে আগামীকাল ছাত্রলীগের র‌্যাগ বিরোধী কর্মসূচী

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ০৫:০০ পি. এম.

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা রোববার থেকে শুরু হতে যাচ্ছে। এরই মধ্যে ক্যাম্পাসে আসতে শূরু করেছে পরীক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ে যাদের ভাই-বোন বা পরিচিত আপনজন আছেন তাদের সাথে থেকে বিশ্ববিদ্যালয়ের পরিবেশের সাথে মানিয়ে নিতেই একটু আগেভাগে আসা। তবে অধিকাংশই আসবেন ভর্তি পরীক্ষার দিন। আর দুরদুরান্ত থেকে ক্লান্ত হয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছুরা ক্যাম্পাসে এসেই মাঝে মাঝে র‌্যাগিং এর নামে অমানুষিক নির্যাতনের শিকার হন। অনেকে ছিনতাইকারীর কবলে পড়ে হারান সর্বস্ব। তবে এবার এসব প্রতিহতে মাঠে থাকবে বিশ্ববিদ্যালয়ের নেতৃস্থানীয় ছাত্রসংগঠন ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে র‌্যাগ বা অন্যান্য অপকর্ম ঠেকাতে বিস্তারিত কর্মসূচী হাতে নিয়েছে চবি ছাত্রলীগ। এরই অংশ হিসেবে আগামীকাল শনিবার চবি বুদ্ধিজীবী চত্বরে আয়োজন করা হয়েছে র‌্যাগ বিরোধী এক অনুষ্ঠানের। পাশাপাশি সংগঠনটি ভর্তিচ্ছুদের যাতে থাকা নিয়ে কোনো সমস্যা না হয় সেজন্য ছাত্র এবং ছাত্রী হলগুলোতে আলাদা কমিটি গঠন করেছে। র‌্যাগিং প্রতিরোধে সংগঠনটির কর্মীরা ভর্তি পরীক্ষা চলাকালীন মাঠে থাকবে বলেও জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে। এছাড়া শৃঙ্খলা কমিটি, হেল্প ডেস্ক ও প্রচার প্রকাশনা নামে আলাদা কমিটিও গঠন করা হয়েছে। এসব কমিটির মাধ্যমে ভর্তিচ্ছুদের নিরাপত্তার, আসন বিন্যাস, রেজাল্ট, থাকার ব্যবস্থা বিষয়গুলো তদারকি করা হবে।

এছাড়া র‌্যাগিং প্রতিরোধে আয়োজিত অনুষ্ঠান উপলক্ষে শনিবার সকালে র‌্যালি অনুষ্ঠিত হবে। এরপর পথসভা, আলোচনা সভা ও সন্ধ্যায় আলোকচিত্র প্রদর্শনী হবে। এ বিষয়ে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন জনকন্ঠকে বলেন, ‘ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছু ভাই-বোনদের যাতে কোনো ধরনের সমস্যা না হয় সেজন্য আমারা সাংগঠনিকভাবে বিস্তারিত কর্মসূচী হাতে নিয়েছি। কোনো ভর্তিচ্ছু ভাই-বোন যদি কোনো সমস্যায় পড়ে তবে ছাত্রলীগ কর্মীরা তাদের সর্বাত্মক সহযোগীতা করবে।

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ০৫:০০ পি. এম.

৩০/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: