মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মায়ানমারে বিরোধী দলীয় প্রার্থী ছুরিকাহত

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ০২:৪৪ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ মায়ানমারের ইয়াঙ্গুনে নির্বাচনী প্রচারণা চালানোর সময় অং সান সুকির দলের এক প্রার্থী ছুরিকাহত হয়েছেন। শুক্রবার দলটির পক্ষ থেকে একথা জানানো হয়েছে। মায়ানমারে সাধারণ নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগে এই ঘটনা ঘটল। খবর বার্তা সংস্থা এএফপি’র।

ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি পার্টির এমপি নাইং গ্যান লিনের ক্যাম্পেইন গ্রুপ বৃহস্পতিবার রাতে ইয়াঙ্গুনের থারকেতা শহরে নির্বাচনী প্রচারণা চালানোর সময় তার ওপর এ হামলা চালানো হয়। অপর এনএলডি প্রার্থী থেত তার উই ইউন বলেন, ‘এক ব্যক্তি এনএলডি’র এক সদস্যকে ঘুষি মারতে থাকেন। এরপর জনতা তাকে বাড়ি নিয়ে যাওয়ার চেষ্টা করে। কারণ তিনি মাতাল ছিলেন। কিন্তু তিনি একটি বড় ছোরা নিয়ে ফিরে আসেন।’ ওই প্রার্থী এই ঘটনার প্রত্যক্ষদর্শী।

তিনি জানান, নাইং গ্যান লিন তাকে থামানোর চেষ্টা করেন। এ কারনে তার শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে। এনএলডি’র আরো তিন সদস্য সামান্য আহত হয়েছেন বলে তিনি জানান। হামলার কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। থেত তার নিউ উইন জানান, এই ঘটনায় অন্তত দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

দলটি এই নির্বাচনে বড় ধরনের সাফল্য অর্জন করতে সমর্থ হবে বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, ‘আমার সামনেই এই ঘটনাটি ঘটেছে। যে লোকটি হামলা করছিল সে এনএলডি’র বিরুদ্ধে চিৎকার করে গালাগাল করছিল।’

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ০২:৪৪ পি. এম.

৩০/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: