মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিলুপ্ত ছিটমহলের ৯৯ পরিবারের ভারত গমনের প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ১২:২৪ পি. এম.
বিলুপ্ত ছিটমহলের ৯৯ পরিবারের ভারত গমনের প্রস্তুতি সম্পন্ন

স্টাফ রির্পোটার, নীলফামারী॥ চিলাহাটি-হলদিবাড়ি সীমান্ত দিয়ে বিলুপ্ত ছিটমহলের ভারতীয় নাগরিকত্ব গ্রহনকারী ৯৯ পরিবারের নবেম্বর মাসে চার দফায় ভারত গমনের দিন নির্ধারন করা হয়। আর এ জন্য বাংলাদেশ সরকারের পক্ষে তাদের সুষ্ঠভাবে ভারতের সীমান্ত অতিক্রম করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়। আর এ জন্য নীলফামারীর ডোমার উপজেলার ভোগডাবুড়ি ইউনিয়নের চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি সীমান্ত পর্যন্ত একটি বিশেষ মাটির সড়ক তৈরী করা হয়েছে। এই সড়ক দিয়ে ৯৯ পরিবারের ৪৮৭ জন সদস্য ভারত গমন করবে।

আজ শুক্রবার সকালে এ ব্যাপারে কথা বলা হলে নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মুজিবুর রহমান জানান সকল প্রস্তুতি সম্পন্ন করে রাখা হয়েছে। চিলাহাটি-হলদিবাড়ি সীমান্ত পথ পরিদর্শন করা হয়। তিনি আরো জানান চিলাহাটি -হলদিবাড়ি সীমান্ত পথ দিয়ে আগামী ৯ নবেম্বর থেকে চার পর্বে ২৪ নবেম্বর পর্যন্ত ১১টি বিলুপ্ত ছিটমহলের ভারতীয় নাগরিকত্ব গ্রহনকারী ৯৯ পরিবার ৪৮৭ জন সদস্য ভারত গমন করবে।

এর মধ্যে প্রথম দফায় ৯ নবেম্বর সকাল ১১টায় ৭৮ নম্বর বিলুপ্ত গাড়াতি ছিটমহলের একটি পরিবার,৩২ নম্বর বিলুপ্ত নাটকতলা ছিটমহলের দুইটি পরিবার,৩৪ নম্বর বিলুপ্ত বেনুয়ারডাঙ্গা ছিটমহলের একটি পরিবার,৩৬ নম্বর বিলুপ্ত কাজলদিঘি ছিটমহলের একটি পরিবার, ৪১ নম্বর বিলুপ্ত নাজিরগঞ্জ ছিটমহলের চারটি পরিবার ও ৪২ নম্বর বিলুপ্ত নাজিরগঞ্জ ছিটমহলের ৬টি পরিবার সহ মোট ১৬ পরিবার ভারত গমন করবে।।

এরপর ১৮ নবেম্বর দ্বিতীয় দফায় যাবে দুই নম্বর কোটভাজনি ছিটমহলের ৩০ পরিবার ও তিন নম্বর বিলুপ্ত বালাপাড়া খাগড়াবাড়ি ছিটমহলের একটি পরিবার সহ ৩১ পরিবার । ২৩ নবেম্বর তৃতীয় দফায় ভারত যাবে এক নম্বর বিলুপ্ত দহলা খাগড়াবাড়ি ছিটমহলের ২৯ পরিবার। চতুর্থ বা শেষ দফায় ১ নম্বর দহলা খাগড়াবাড়ি বিলুপ্ত ছিটমহলের ১৭টি পরিবার ও ৩৮ নম্বর দইখাতা বিলুপ্ত ছিটমহলের ৬টি পরিবার সহ ২৩টি পরিবার। ইতো মধ্যে ওই পরিবারকে পরিচয় পত্র ও ট্র্যাভেল পাস প্রদান করা হয়েছে।

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ১২:২৪ পি. এম.

৩০/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: