মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ডিমলায় বাল্যবিবাহের অভিযোগে ৩ জনের জেল একজনের জরিমানা

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ১২:২৩ পি. এম.

স্টাফ রির্পোটার, নীলফামারী॥ দুই স্কুল ছাত্রীর পৃথক দুটি বাল্য বিয়ের অনুষ্ঠানে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করতে সক্ষম হয়েছে। সেই সাথে বর .বরের বাবাও কনের বাবা সহ তিন ব্যাক্তি কারাদন্ড এবং এক ব্যাক্তির এক হাজার টাকা জরিমানা করেছে। বৃহস্পতিবার গভীর রাতের এ ঘটনা দুটি নীলফামারীর ডিমলা উপজেলার রামডাঙ্গা ও দক্ষিন সুন্দর খাতা গ্রামের। বিনাসশ্রম কারাদন্ড প্রাপ্ত তিনজকে আজ শুক্রবার সকালে জেলা কারাগারে পাঠানো হয়।

অভিযোগে জানান যায় ঘটনার দিন রাতে ডিমলা সদরের জেলা পরিষদ স্কুল এ্যান্ড কলেজের দশম শ্রেনীর ছাত্রী ও রামডাঙ্গা গ্রামের আযম আলীর মেয়ে শিল্পি আক্তার (১৫) কে বিয়ে করতে একই উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের পূর্ব খড়িবাড়ী গ্রামের বিশা ভুইয়ার পুত্র বর লেবু ভুঁইয়ার (২৬) সহ বরযাত্রী কনের বাড়িতে আসে। খবর পেয়ে তাৎক্ষনিকভাবে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কর্মকর্তা (ভুমি) মিল্টন চন্দ্র রায় সেখানে অভিযান চালিয়ে বর,বরের পিতা ও কনের পিতাকে আটক করে বাল্য বিয়ে বন্ধ করে দেয়। এরপর ওই তিনজনকে তিনদিন করে বিনাসশ্রম কারাদন্ড প্রদান।

অপরদিকে একই রাতে ডিমলা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্রী ও বালাপাড়া ইউনিয়নের দক্ষিন সুন্দরখাতা গ্রামের হামিদুল ইসলামের মেয়ে রুমা আক্তারের বাল্যবিয়ের অনুষ্ঠানে ভ্রাম্যমান আদালত অভিযান চালালে কনের পিতা সহ অন্যান্যরা পালিয়ে যায়। এ সময় কনের দাদা নামির উদ্দিন(৫৫)কে আটক করে তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়। ডিমলা থানার ওসি রহুল আমিন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে।

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫, ১২:২৩ পি. এম.

৩০/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: