১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

গজারিয়ায় বিএনপির পাল্টাপাল্টি কমিটি, উত্তেজনা


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ॥ গজারিয়া উপজেলা বিএনপি‘র পৃথক দ্বি-বার্ষিক সম্মেলন ও পাল্টাপাল্টি উপজেলা কমিটি গঠন করেছে দু’গ্রুপ। বৃহস্পতিবার গজারিয়া উপজেলার রসুলপুর ও লক্ষীপুর পৃথক সম্মেলন ও কমিটি গঠন হয়েছে। এতে বিএনপির দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

রসুলপুরের সম্মেলনে প্রস্তুতি কমিটির আহবায়ক মু. আহসান উল্লাহ্‘র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই। এখানে সৈয়দ সিদ্দিক উল্লাহ ফরিদকে সভাপতি ও মো. ইসহাক আলীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। অন্যদিকে লক্ষীপুরে এলাকায় বিকেল চারটায় বর্তমান কমিটির সভাপতি অধ্যাপক একেএম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে বিএনপি‘র অপর পক্ষ আলাদা আরো দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ১০১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি গঠন করেছে। এই সম্মেলনে অধ্যাপক একেএম গিয়াস উদ্দিনকে সভাপতি ও সিরাজুল ইসলাম পিন্টু সাধারণ সম্পাদক ও আ. মাজেদকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। পাল্টাপাল্টি কমিটি ও সম্মেলনে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এব্যাপারে বিএনপির নেতৃবৃন্দ মন্তব্য করতে রাজি হয়নি।

গজারিয়া থানার ওসি হেদায়তুল ইসলাম ভূঞা জানান, বিএনপিতর গ্রুপ দু’টির মধ্যে এর আগেও বিবাদ হয়েছে। রসুলপুরের একই স্থানে এর আগে অধ্যাপক একেএম গিয়াস উদ্দিন ও মজিবর গ্রুপ সম্মেলন প্রস্তুতি সভা আহ্বান করে। পরে পুলিশ সহিংসতার আশঙ্কায় উভয় পক্ষকেই সভা করতে নিষেধ করে। পাল্টা পাল্টি কমিটি গঠনে উত্তেজনা হতেই পারে। তবে পুলিশ সর্তক দৃষ্টি রাখছে।

সম্পর্কিত:
পাতা থেকে: