মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পরিস্থিতি পর্যবেক্ষণে আজ সিলেটে অবস্থান করবেন মির্জা ফখরুল

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫
  • শমসেরের পদত্যাগ

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর পদত্যাগে সিলেটে নেতাকর্মীদের মধ্যে কি পরিস্থিতি বিরাজ করে তা পর্যবেক্ষণ করতে আজ শুক্রবার সিলেটে অবস্থান করবেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি সূত্রে জানা যায়, শমসের মবিন চৌধুরীর পদত্যাগের খবর শুনে সিলেটে দলের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া হয়। এতে শমসের মবিন চৌধুরীর অনুসারীরা ক্ষুব্ধ হলেও নিখোঁজ ইলিয়াস আলীর অনুসারীরা খুশি। এ পরিস্থিতিতে নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া হতে পারে ভেবে দলীয় হাইকমান্ডের নির্দেশে আজ সিলিটে অবস্থান করবেন মির্জা ফখরুল। তবে দলের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে সিলেটে অবস্থান করলেও বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে তিনি মাজার জিয়ারতের জন্য শুক্রবার সিলেটে অবস্থান করবেন।

উল্লেখ্য, টানা আন্দোলন চলাকালে তারেক রহমানের সঙ্গে শমসের মবিন চৌধুরীর ফোনালাপে মির্জা ফখরুলের ব্যর্থতা নিয়ে কথা হয়। এ ফোনালাপ ফাঁস হওয়ার পর শমসের মবিনের সঙ্গে মির্জা ফখরুল ও তারেক রহমানের সম্পর্কের অবনতি ঘটে।

বিএনপিতে জিয়ার আদর্শ নেই শমসের ॥ বিএনপিতে এখন জিয়ার আদর্শ নেই বলে মন্তব্য করেছেন পদত্যাগকারী বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। বৃহস্পতিবার বিকেলে বনানী ডিওএইচএসের বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন চাপের মুখে আমি দল থেকে পদত্যাগ করিনি।

শমসের মবিন চৌধুরী বলেন, রাজনীতিবিদরা অনেক ভুল করছেন, যেটা দেশের মানুষ আশা করে না। মানুষ সুস্থ রাজনীতি চায়। তারা রাজনীতিতে সহিংসতা ও দমনপীড়ন চায় না। যদি খালেদা জিয়া পদত্যাগপত্র গ্রহণ না করেন তবে কি করবেন এমন প্রশ্নের জবাবে শমসের মবিন চৌধুরী বলেন, মানুষ নিজে রাজনীতি করে এবং ছাড়তে পারে। আমি যখন পদত্যাগপত্র দিয়েছি তখন থেকেই এটা কার্যকর হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি ছাড়লেও অন্য দলে যাব না। লেখালেখি করে সময় কাটাব।

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫

৩০/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: