২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাজশাহীতে ট্রাফিক পুলিশের সঙ্গে ট্রাক শ্রমিকদের হাতাহাতি


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ট্রাকের কাগজপত্র যাচাই-বাছাইয়ের সময় ট্রাক শ্রমিকদের সঙ্গে ট্রাফিক পুলিশের হাতাহাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগরীর নওদাপাড়া আমচত্বর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে ট্রাক শ্রমিকরা রাজশাহী-নওগাঁ ও রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ নিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরীর খড়খড়ি বাইপাস দিয়ে ট্রাক নিয়ে আসছিলেন রাজশাহী জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সহসভাপতি শহিদুল ইসলাম। ওই সময় সেখানে চেকিংয়ের দায়িত্বে থাকা ট্রাফিক সার্জেন্ট তোহা ও একজন পুলিশ সদস্য মিলে ট্রাকটি দাঁড় করান। ট্রাকের কাগজপত্র যাচাই-বাছাই করার সময় ট্রাফিক পুলিশদের সঙ্গে ট্রাক শ্রমিকের কোন্দল বাধে। বাকবিত-ার একপর্যায়ে বিষয়টি হাতাহাতির পর্যায়ে গড়ায়।

বিষয়টি জানতে পেরে আমচত্বরে অবস্থিত ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা সেখানে যান, পরে ট্রাক শ্রমিকরা ট্রাকের চালান নিয়ন্ত্রণ কক্ষে ট্রাফিক পুলিশের এক সদস্যকে আটকে রাখেন। এছাড়া রাজশাহী-নওগাঁ ও রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ নিয়ে ওই এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সিরাজদিখানে নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলার নায়ানগরে নিখোঁজের দু’দিন পর পঞ্চম শ্রেণীর ছাত্র ইমন মোল্লার (১৩) লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার যতীন ভেন্ডারের বাগানবাড়ির কাছে ইছামতি নদীতে লাশটি ভেসে ওঠে। সে রাজানগরের নয়ানগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। শিশুটির পিতার নাম আমির মোল্লা।

পুলিশ জানায়, মঙ্গলবার বিকেলে প্রতিবেশী জামিল হোসেনের সঙ্গে মোটরসাইকেলে করে ঘুরতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয় ইমন। এরপর থেকেই সে নিখোঁজ। দু’দিন ধরে সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করা হয়।

জেএমবি কমান্ডার পাঁচ দিনের রিমান্ডে

যাজক লুক হত্যাচেষ্টা

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৯ অক্টোবর ॥ ঈশ্বরদীতে ধর্মযাজক লুক সরকারকে গলাকেটে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি জেএমবির আঞ্চলিক কমান্ডার রাকিবুল ইসলাম ওরফে রাকিব ওরফে তাওহিদ ওরফে রাজন ওরফে রফিকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে পাবনা আমলী আদালত-২ এর বিচারক রেজাউল করিম রিমান্ড মঞ্জুর করেন।

পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৪ ও ৫ নবেম্বর

কিবরিয়া হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় বৃহস্পতিবারও সাক্ষ্য গ্রহণ হয়নি। আদালতে সকল আসামি উপস্থিত না থাকায় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্য গ্রহণ করেননি। বৃহস্পতিবার সকালে আদালতে হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র জিকে গউছসহ ৫ আসামিকে হাজির করা হয়। সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর জানান, বৃহস্পতিবার আবদুর রউফ ও এরফান আলীসহ তিনজনের সাক্ষ্য দেয়ার কথা ছিল। আগামী ৪ ও ৫ নবেম্বর সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

সুন্দরবন রক্ষায় নৌর‌্যালি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সুন্দরবন সংরক্ষণ ও উন্নয়নে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নৌর‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় বেসরকারী সংস্থা সুশীলনের উদ্যোগে সাতক্ষীরার শ্যামনগরে উপজেলার নীলডুমুর ফরেস্ট অফিসের সামনে থেকে সুন্দরবনসংলগ্ন খোলপেটুয়া নদীতে এই র‌্যালি বের হয়। শতাধিক নৌকার সমন্বয়ে র‌্যালিটি মুন্সীগঞ্জ ফরেস্ট অফিস ঘুরে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়।

সড়ক নিরাপত্তাবিষয়ক সভা

স্টাফ রিপোর্টার,ময়মনসিংহ ॥ ‘সড়কে নিরাপত্তা আমাদের অধিকার, বাস্তবায়নে চাই অঙ্গীকার’ স্লোগান নিয়ে বৃহস্পতিবার ময়মনসিংহ পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে সড়ক নিরাপত্তা নিশ্চিতকরণে করণীয় বিষয়ক এক মতবিনিময় সভা। ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচী ও এ্যাডভোকেসি ফর স্যোসাল চেঞ্জ আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার বাছির উদ্দিন।