মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঝলক

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫

জেনে নিন মৃত্যুর দিনক্ষণ!

আপনার অজান্তেই শরীর কোন ক্ষতিকর উপাদান তৈরি করছে না তো? তিল তিল করে আপনি মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন না তো! শুধু শুধু এসব সাতপাঁচ ভেবে মনটাই বা ভারি করা কেন? এর থেকে বরং এক ফোঁটা রক্ত দিলেই তো হয়। রক্তের নমুনায় ছোট্ট একটা পরীক্ষা করান আর বিনিময়ে জেনে নিন- আগামী ১৪ বছর আপনার জীবন কতটা সুরক্ষিত। সম্প্রতি জার্নাল সেল সিস্টেমে এই তথ্য প্রকাশিত হয়েছে। ফিনল্যান্ডের ন্যাশনাল ইনস্টিটিউট ফর হেল্থ এ্যান্ড ওয়েলফেয়ার এবং মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ের কয়েক বিজ্ঞানী যৌথভাবে ১০ হাজার মানুষের রক্তের নমুনা নিয়ে গবেষণা চালান। তাতেই এমন তথ্য হাজির করেছেন তারা।

গবেষণায় দেখা যায়, অনেকের ক্ষেত্রেই রক্তে গ্লাইসিএ নামে মলিকুলার বাইপ্রোডাক্ট বা উপজাত পদার্থ রয়েছে। রক্তে উচ্চমাত্রায় গ্লাইসিএ’র উপস্থিতি ক্ষতিকর। আর রক্তে গ্লাইসিএ’র পরিমাণ দেখে কারও বর্তমান অবস্থা সম্পর্কে সহজেই ধারণা পাওয়া যায়। ধারণা মেলে মৃত্যু থেকে আপনি কতটা দূরে।

সেলফি তোলায় গ্রেফতার !

সেলফি তোলার অপরাধে গ্রেফতার হয়েছেন সৌদি আরবের এক জনপ্রিয় অভিনেতা ও টিভি উপস্থাপক। নাম আবদুল আজিজ আল-কাসসার। তার অপরাধ, একটি শপিংমলে নারীভক্তদের সঙ্গে সেলফি তোলার জন্য পোজ দিয়েছেন তিনি। পরে তাকে জামিনে মুক্তি দেয়া হয়। ওই অভিনেতা সৌদি বংশোদ্ভূত হলেও বাস করেন কুয়েতে। সৌদি তরুণীদের মধ্যে ব্যাপক জনপ্রিয় আল-কাসসার আল নাখিল শপিংমলে সৌদি তরুণীদের আগ্রহে তাদের সঙ্গে সেলফি তোলেন। এর আগেও একবার জনপরিসরে বিশৃঙ্খলা তৈরি, নারীদের সঙ্গে অবাধ মেলামেশা এবং সামাজিক মাধ্যমকে অপব্যবহারের দায়ে তাকে গ্রেফতার করা হয়।

জামিন পাওয়ার পর আল-কাসসার গণমাধ্যমকে বলেন, ‘আমি ভক্তদের প্রতিক্রিয়ায় আপ্লুত, এত মানুষ আমাকে পছন্দ করে তা আমি জানতাম না। বিশেষত নারীভক্তদের নিয়ন্ত্রণ করা আমার জন্য দুঃসাধ্য। যখন পুলিশ এসে আমাকে ভিড় থেকে বের করে নিয়ে যায়, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি সম্মান বজায় রাখার জন্য আমি তাদের সঙ্গে গিয়েছি।’

প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৫

৩০/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: