২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পূরণ হলো না মাশরাফির আশা


স্পোর্টস রিপোর্টার ॥ মাশরাফি বিন মর্তুজার মনে অনেক আশা ছিল, জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) এবারের আসরের একটি ম্যাচে খেলবেন। কিন্তু আর খেলা হলো না। মাশরাফির সেই আশা শেষপর্যন্ত আর পূরণ হলো না। শনিবার এনসিএলের ১৭তম আসরের শেষপর্ব শুরু হবে। আর সেই পর্বেও খেলা হচ্ছে না মাশরাফির। জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজের জন্য অনুশীলন ক্যাম্পে যে থাকতে হচ্ছে ওয়ানডে অধিনায়ককে।

এনসিএলের তৃতীয় রাউন্ডের ম্যাচে খেলার কথা ছিল মাশরাফির। দীর্ঘ পরিসরের ক্রিকেটে খেলে আবার টেস্টে ফেরার স্বপ্ন দেখছিলেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। কিন্তু হঠাৎ করেই ডেঙ্গু জ্বরের কারণে জাতীয় লীগে খেলতে পারেননি এই পেসার। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এ্যাপোলো হাসপাতালে ভর্তি হতে হয়েছে মাশরাফিকে।

রংপুরের বিপক্ষে খুলনার হয়ে ১০ অক্টোবর শুরু হতে যাওয়া ম্যাচ খেলার জন্য ৯ অক্টোবর খুলনায় যাওয়ার কথা ছিল মাশরাফির। কিন্তু ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আগের রাতে তাকে যেতে হলো হাসপাতালে। রাত আড়াইটার দিকে মাশরাফিকে এ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মাশরাফির ডেঙ্গুর খবর নিশ্চিত করেছিলেন বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরীই।

এক সপ্তাহ পর সুস্থ হয়ে ১৬ অক্টোবর হাসপাতাল ছেড়ে বাড়িতেও চলে যান মাশরাফি। এমনকি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেও চলে আসেন। অনেকটাই সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরে মন টিকছিল না। আর তাই সন্ধ্যার পর চলে আসেন মিরপুর স্টেডিয়ামে। এসেই বলেছিলেন, ‘সকালেই আমি হাসপাতাল থেকে বাসায় এসেছি। এখন অনেকটাই সুস্থ। তবে পুরোপুরি সুস্থ হতে আরও খানিকটা সময় লাগবে।’ এখন পুরোপুরি সুস্থ মাশরাফি। এমনকি জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজের জন্য অনুশীলনও করছেন।

তৃতীয় রাউন্ড শেষে চতুর্থ রাউন্ডও গেল। পঞ্চম রাউন্ডও শেষ হলো। শনিবার শুরু হবে ষষ্ঠ ও শেষ রাউন্ড। এ রাউন্ড শেষেই এবারের লীগের দুই স্তরের চ্যাম্পিয়ন দল মিলে যাবে। অবশ্য দ্বিতীয় স্তর থেকে বরিশালের চ্যাম্পিয়ন হওয়া অনেকটাই নিশ্চিত। প্রথম স্তর থেকে খুলনা, ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রোর মধ্য থেকে যে কোন একটি দলই চ্যাম্পিয়ন হবে। রংপুরের দ্বিতীয় স্তরে অবনমন নিশ্চিতই বলা চলে। শেষ রাউন্ডে প্রথম স্তরে চট্টগ্রামে খুলনা ও রংপুর, কক্সবাজারে ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো এবং দ্বিতীয় স্তরে বগুড়ায় বরিশাল ও চট্টগ্রাম, খুলনায় রাজশাহী ও সিলেট মুখোমুখি হবে। কিন্তু এ রাউন্ডেও খেলা হচ্ছে না মাশরাফির।

দীর্ঘ দেড় বছর পর আবারও দীর্ঘ পরিসরের ক্রিকেটে ফিরতে চেয়েছিলেন মাশরাফি। বার বার ইনজুরির কারণে ফিটনেস সমস্যার কারণে প্রথম শ্রেণীর ক্রিকেট ও টেস্ট থেকে দূরে ছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাতি পাওয়া এ পেসার। অধিনায়ক হিসেবে বর্তমানে বাংলাদেশের হয়ে নিয়মিত ওয়ানডে ও টি২০ খেললেও দীর্ঘ পরিসরের ক্রিকেটে ফিরতে পারেননি। সেই ২০০৯ সালের পর থেকেই টেস্ট ক্রিকেটে মাশরাফিকে দেখা যাচ্ছে না। আর দীর্ঘপরিসরের কোন খেলায় দেড় বছর ধরে খেলছেন না।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: