১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

উদ্যোক্তা তৈরির আন্তর্জাতিক প্রতিযোগিতা এখন বাংলাদেশে


উদ্যোক্তা তৈরির আন্তর্জাতিক প্রতিযোগিতা এখন বাংলাদেশে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে উদ্যোক্তাদের জন্য আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘গেট ইন দ্যা রিং’ এর ন্যাশনাল ফাইনাল। গেট ইন দ্যা রিং এর পৃষ্ঠপোষকতায় জিআইটি আর বাংলাদেশের সহযোগিতায় উদ্যোক্তাদের জন্য আন্তর্জাতিক এ প্রতিযোগিতার আয়োজন করছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ২৯ ডিসেম্বর ২০১৫ তারিখে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। প্রতিযোগিতার বিস্তারিত তথ্য তুলে ধরেন ড্যাফোডিল ইউনিভার্সিটি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. গোলাম রহমান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিযোগিতাটি সবার জন্য উন্মুক্ত এবং অংশগ্রহণকারীরা (www.gitr.co/apply) এ ঠিকানায় সম্পূর্ণ বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবে। আজ থেকে শুরু হয়ে ৭ ডিসেম্বর ’১৫ পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ডিসেম্বরের ২৪-২৭ তারিখ পর্যন্ত এবং চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর ২০১৫। প্রতিযোগিতার সম্প্রচার এবং অর্গানাইজিং পার্টনার হিসাবে কাজ করবে আরটিভি এবং ইভেন্টের স্ট্রাটেজিক পার্টনার হিসাবে থাকছে দ্যা ডেইলী স্টার।

এসময় আরও জানানো হয়, গেট ইন দ্যা রিং একটি ক্ষুদ্র পরিসরের আঞ্চলিক কার্যক্রম থেকে বর্তমানে ৬৪ টি অংশগ্রহণকারী দেশের সমন্বয়ে বিশ্বব্যাপী প্রতিযোগিতায় পরিণত হয়েছে। এ বছর প্রতিযোগিতার চতুর্থ ভার্সনে লক্ষ্যমাত্রা ১০০ টি দেশের অন্তর্ভুক্তকরণ। এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী উদ্যোক্তারা সারা বিশ্বের সাথে সংযোগ স্থাপনে সামর্থ্য হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন জিআইটিআর বাংলাদেশশের প্রজেক্ট ডিরেক্টর সৈয়দ মিজানুর রহমান, ইভেন্ট চীফ মাসুম ইকবাল, আরটিভির হেড অব পোগ্রাম দেওয়ান শামসুর রাকিব ও ডেইলী স্টারের স্ট্রাটেজিক প্রজেক্ট প্ল্যানার শুভাশিস রায় প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: