মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

অর্থপাচার মামলায় মোশারফের নামে চার্জ গঠন

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ যুক্তরাজ্যে অর্থপাচারের অভিযোগের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। বুধবার ঢাকার এক নম্বর বিশেষ জজ আতাউর রহমান এ আসামির অব্যাহতির আবেদন নামঞ্জুর করে এই অভিযোগ গঠন করেন। ২৯ নভেম্বর সাক্ষ্যগ্রহণের দিনও তিনি ধার্য করেছেন। শুনানিকালে সাবেক এ মন্ত্রীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছিল।

যুক্তরাজ্যে ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা পাচারের অভিযোগে গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর রমনা মডেল থানায় দুদকের পরিচালক নাসিম আনোয়ার একটি মামলা দায়ের করেন। গত ১২ মার্চ রাত ১০টায় দুদক উপ-পরিচালক আহসান আলীর নেতৃত্বে একটি দল গুলশান থানা পুলিশের সহযোগিতায় খন্দকার মোশাররফকে তার গুলশানের বাসা থেকে আটক করে। পর দিন ১৩ মার্চ ওই মামলায় তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে সিএমএম আদালত।

মামলার এজাহারে বলা হয়, খন্দকার মোশাররফ ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দুর্নীতি ও মানিলন্ডারিংয়ের মাধ্যমে যুক্তরাজ্যেও লয়েডস টিএসবি অফসোর প্রাইভেট ব্যাংকে তার নিজের ও স্ত্রী বিলকিস আক্তারের যৌথ নামে ৮ লাখ ৪ হাজার ১৪২ ব্রিটিশ পাউন্ড পাচার করেন- যা বাংলাদেশী টাকায় ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকার সমপরিমাণ। এ টাকা তিনি বিভিন্ন সময় ১০৮৪৯২ নম্বরে ফিক্সট টার্ম ডিপোজিট হিসেবে জমা করেন।

এজাহারে আরও বলা হয়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বিগত চারদলীয় জোট সরকারের আমলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী থাকা অবস্থায় ক্ষমতার অপব্যবহার কওে অঢেল অর্থ-সম্পত্তির মালিক হয়েছেন।

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৫

২৯/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: