১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিদেশী হত্যায় বিএনপির সংশ্লিষ্টতা নেই ॥ রিপন


স্টাফ রিপোর্টার ॥ বিদেশী হত্যায় বিএনপির কোন সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। বুধবার বিকেলে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এদিকে, বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় কৃষক দল আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, কেউ ব্যক্তিগতভাবে কাউকে হত্যা করলে বিএনপি তার দায় নেবে না।

রিপন বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকা মহানগর বিএনপি নেতা এমএ কাইয়ুমকে দুই বিদেশী হত্যাকা-ে জড়িত এবং কথিত ‘বড় ভাই’ আখ্যা দেয়ায় আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ ঘটনায় যাদের গ্রেফতার করা হয়েছে বিএনপির সঙ্গে তাদের কোন প্রকার সংশ্লিষ্টতা নেই। কিন্তু বিএনপি ও দলের নেতাদের জড়িয়ে অপপ্রচার করা হচ্ছে।

আসাদুজ্জামান রিপন বলেন, বিএনপি নেতা কাইয়ুম ও সোহেলকে জড়িয়ে যে আজগুবি ও কাল্পনিক অসত্য কথা বলা হচ্ছে তাতে সত্যের লেশমাত্র নেই। যে চারজনকে বিদেশী হত্যার ঘটনায় গ্রেফতার করা হয়েছে তাদের বিএনপির সঙ্গে সম্পর্ক নেই। অথচ দুই বিদেশী হত্যার ঘটনায় বিএনপিকে আন্তর্জাতিক মহলে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা করা হচ্ছে। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, বিরোধী দলকে সন্ত্রাসী সাজানোর নাটক বন্ধ করুন। তা না হলে দেশের ভাবমূর্তি ক্ষুণœ হবে। দেশে বিনিয়োগ ক্ষতিগ্রস্ত হবে, মানুষ আতঙ্কিত হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম প্রমুখ।

ব্যক্তিগতভাবে কেউ কাউকে হত্যা করলে দায় নেবে না বিএনপি- নজরুল ॥ কেউ ব্যক্তিগতভাবে কাউকে হত্যা করলে বিএনপি তার দায় নেবে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে চেয়ারপার্সন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় কৃষক দল আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, অন্যায়ভাবে বিএনপি নেতাকর্মীদের হত্যা মামলায় জড়িয়ে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করা হলে বিএনপি তা প্রতিহত করবে। তিনি বলেন, দুই বিদেশী হত্যার ঘটনা নিয়ে সরকারের মন্ত্রী-এমপিদের বক্তব্য হাস্যকর। আর এ হত্যার সঙ্গে বিএনপিকে জড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তাতে সুষ্ঠু তদন্ত ও বিচারকে প্রভাবিত করবে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সিসি ক্যামেরার আওতায় ॥ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়। বুধবার দুপুরে কার্যালয়ে দুটি ক্যামেরা বসানোর মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। পর্যায়ক্রমে বিএনপির এ কার্যালয়টিতে আরও আটটি ক্যামেরা বসানো হবে।

এ বিষয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে সাংবাদিকদের জানানো হয়, সার্বিক নিরাপত্তা রক্ষায় পুরো কার্যালয় সিসি ক্যামেরার আওতায় আনা হবে। বুধবার দুপুরে দুটি ক্যামেরা বসানো হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: