মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বার্সিলোনা ছেড়ে ইংলিশ লীগে মেসি!

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনার সঙ্গে হৃদয়ের বন্ধন লিওনেল মেসির। সেই শৈশব থেকে কাতালান ক্লাবটিতে খেলেই হয়েছেন বিশ্বসেরা ফুটবলার। হরমোনজনিত সমস্যার কারণে যখন জীবন নিয়ে টানাপোড়েন সৃষ্টি হয়েছিল ক্ষুদে এই জাদুকরের, তখন বার্সিলোনাই এগিয়ে এসেছিল। বার্সার তৎকালীন ক্রীড়া পরিচালক কার্লোস রেক্সাস চুক্তি করেন মেসির সঙ্গে। তারপর থেকেই রূপকথার উত্থান আর্জেন্টাইন তারকার। এ কারণে সংখ্যাগরিষ্ঠের ধারণা বার্সিলোনা ছেড়ে কোথাও যাবেন না মেসি। এমন কথা ২৮ বছর বয়সী ফরোয়ার্ড অনেকবারই বলেছেন।

তবে মাঝেমধ্যেই প্রাণের ন্যুক্যাম্প ছাড়ার গুঞ্জন শোনা গেছে মেসির। মাস কয়েক আগে চাউর হয়, ফরাসী ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে নাম লেখাতে পারেন। মাঝেমধ্যে ইংল্যান্ডে আসার কথাও শোনা যায়। এবার আরেকবার এই কথাটি বাজারে রটেছে। স্পেনের সাংবাদিক গুইলেম বালাগের মতে, ভবিষ্যতে ইংল্যান্ডে আসতে পারেন মেসি। সেক্ষেত্রে স্পেন ছেড়ে তার নতুন ঠিকানা হতে পারে চেলসি, ম্যানচেস্টার সিটি কিংবা ম্যানচেস্টার ইউনাইটেড। মেসির বার্সা ছাড়া প্রসঙ্গে গুইলেম বলেন, এটা অনেক কাছাকাছি এসে গেছে যে সে বার্সিলোনা ছাড়ছে। কেন ন্যুক্যাম্প ছাড়বেন সে বিষয়েও ধারণা দিয়েছেন তিনি। তার মতে, স্পেনে বর্তমানে অস্থির সময় কাটাচ্ছেন মেসি। বার্সার হয়ে গোলের পর গোল ও রেকর্ডের পর রেকর্ড গড়লেও কর ফাঁকি মামলা নিয়ে ঝামেলায় আছেন আর্জেন্টাইন অধিনায়ক। এই বিষয়টি মেসিকে ন্যুক্যাম্প ছাড়ার সিদ্ধান্তে প্রভাবিত করছে বলে মনে করছেন অনেকে।

বছর দুই আগে এক সাক্ষাতকারে মেসি ক্যারিয়ারের শেষবেলায় নিজ দেশ আর্জেন্টিনার ক্লাবে ফিরে যাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। সে সময় মেসি বলেছিলেন, আমি জানি না এটা কখন ঘটবে। তবে, এই আমি আবারও সেখানে ফিরে যেতে চাই। জন্মভূমির ক্লাব আর্জেন্টিনার রোজারিওর নিউওয়েলস ওল্ড বয়েজের দিকেই দৃষ্টি মেসির! একদিন হয়ত নিজ দেশ আর্জেন্টিনার ক্লাবে ফিরে যাবেন। তবে তার আগে যুক্তরাষ্ট্রের লীগেও হয়ত দেখা যেতে পারে এ কালের ক্ষুদে জাদুকরকে। এ প্রসঙ্গে মেসি বলেছিলেন, মেজর সকার লীগেও আমি খেলতে চাই। ওয়েন রুনি ও গ্যারেথ বেলের ভূয়সী প্রশংসা করে বার্সিলোনা ডায়মন্ড বলেছিলেন, রুনি ও বেল দু’জনই গ্রেট খেলোয়াড়। তাদের সঙ্গে খেলতে চাই।

চমক জাগানো এক খবরই রটেছে। মেসি নাকি বার্সিলোনা ছেড়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন! এমন চমক জাগানিয়া খবর বাতাসে ভাসতে থাকে। কিন্তু খবরটি সত্য নয়। অবশ্য রিয়ালে ‘মেসি’ একজন আসছেন, তবে তিনি আসল মেসি নন, ‘নতুন মেসি।’ বিস্ময় সেই ছেলেটি হচ্ছেন- লুকাস পাটানেলি। আর্জেন্টিনার ক্লাব ইন্ডেপেন্ডিয়েন্টে খেলেন পাটানেলি। বয়স এখনও ১৬ হয়নি, তবে তাকে নিয়ে কাড়াকাড়ি পড়ে গেছে। অবশ্য এর কারণ খুঁজতে কষ্ট হচ্ছে না। ১৫ বছরের পাটানেলির গায়ে যে এখনই লেগে গেছে ‘নতুন মেসি’র তকমা! আটলান্টিক পাড়ি দিয়ে এই বিস্ময় বালকের খেলা দেখতে আর্জেন্টিনায় হাজির হয়েছিলেন রিয়ালের কর্তাব্যক্তিরা। এরপর থেকেই ধারণা করা হচ্ছে সান্টিয়াগো বার্নাব্যুতে আসতে পারেন আগামীর এই তারকা। অবশ্য ফিফার নিয়মানুযায়ী ১৬ বছরের নিচে কোন ফুটবলারের সঙ্গে পেশাদারী চুক্তিতে যেতে পারে না ক্লাবগুলো। এ কারণে ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি অপেক্ষা করতেই হচ্ছে গ্যালাক্টিকোদের। কেননা তখনই ১৬ বছর পূর্ণ হবে পাটানেলির।

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৫

২৯/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: