মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চট্টগ্রামে হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রাউজান উপজেলায় অটো রিক্সাচালককে অপহরণের পর খুনের অপরাধে দুই আসামিকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। বুধবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুরে আলম এ রায় প্রদান করেন। আসামিরা পলাতক আছে। একই রায়ে আসামিদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদ- দেয়া হয়েছে। দ-িতরা হলেন- নগরীর কর্ণফুলী থানার চরলাক্ষা এলাকার আব্দুস সাত্তারের ছেলে জসিম ও পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার নোয়াপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে ইমদাদুল হক। চট্টগ্রাম জেলা পিপি আবুল হাশেম জানান, ২০০৬ সালের ৩০ ডিসেম্বর বিকেলে অটোরিক্সাচালক আরমান হোসেনকে অপহরণ করে নিয়ে যায় আসামিরা।

কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ পেছাল

আসামি অনুপস্থিত

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ আসামিদের অনুপস্থিতির কারণে বুধবার সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি। ফলে দুই সাক্ষী সাক্ষ্য না দিয়েই ফিরে গেছেন। বৃহস্পতিবার আবারও সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করা হয়েছে। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর জানান,- বুধবার কিবরিয়া হত্যা মামলায় আবদুর রউফ ও এরফান আলী নামের দুই সাক্ষীর সাক্ষ্যগ্রহণের কথা ছিল। বেলা পৌনে ১১টার দিকে ওই মামলার আসামি হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জিকে গউছ ও চার জঙ্গীকে আদালতে হাজির করা হয়।

সাতক্ষীরায় প্রতিমা ভাংচুর

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর গ্রামের নেঙ্গি দুর্গামন্দিরের দুটি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। বুধবার ভোরে প্রতিমা দুটি ভাংচুর করা হয়। স্থানীয় বাসিন্দা তপন সরকার জানান, দুর্বৃত্তরা গ্রিল কেটে মন্দিরের জয় ও বিজয় নামক প্রতিমা দুটি ভাংচুর করে। পরে একটি প্রতিমা পাশের পুকুরে ফেলে দেয়।

পেট্রোলবোমা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ২৮ অক্টোবর ॥ শহর শাখা শিবিরের সভাপতি মোস্তাফিজুর রহমান পলাশসহ চারজনকে আটক এবং ৬টি পেট্রোলবোম ও ১০টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। বুধবার ভোরে তাদের আটক ও পেট্রোলবোমা-ককটেল উদ্ধার করা হয়। সূত্র জানায়, রাতে শহরের গার্লস স্কুল এলাকার সুলভ প্রেস থেকে জামায়াত-শিবিরের প্রচারপত্রসহ প্রেসের ম্যানেজার কাজী আনোয়ার হোসেন, কর্মচারী মাসুম বিল্লাহ ও শাহিন উদ্দিনকে আটক করা হয়।

দিগম্বর করে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৮ অক্টোবর ॥ শ্রেণীকক্ষে ছাত্রকে দিগম্বর করে নির্যাতন করেছে কয়েক সহপাঠী। ওই ছাত্রকে গুরুতর আহত অবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় বাউফল হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, কালিশুরী এসএ ইনস্টিটিউটের নবম শ্রেণীর ছাত্র লাবিব, রাজ ও রায়হান সহপাঠী তাহৌদকে শ্রেণীকক্ষে নিয়ে জোরপূর্বক দিগম্বর করে বলাৎকারের চেষ্টা করে। ব্যর্থ হয়ে একপর্যায়ে তারা তাহৌদের গোপনাঙ্গসহ শরীরের বিভিন্ন জায়গায় কামড়ে জখম করে।

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৫

২৯/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: