মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কোন বড় ভাইকে ছাড় দেয়া হবে না ॥ নাসিম

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বিদেশী হত্যাকারীদের মদদদাতা কোন বড় ভাইকে ছাড় দেয়া হবে না উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিদেশী হত্যাকারীদের আইনের আওতায় এনে প্রত্যেকের বিচার করা হবে। তিনি আরও বলেছেন, খালেদা জিয়ার দল ’৭১-এর ঘাতকদের সঙ্গে নিয়ে ৫ জানুয়ারির নির্বাচনের পর দেশের মানুষকে জ্বালিয়ে পুড়িয়ে খুন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে ব্যর্থ হয়ে এখন বিদেশীদের হত্যা শুরু করেছেন। বিদেশে বসে মা ও ছেলে ষড়যন্ত্র শুরু করেছেন। চক্রান্ত ষড়যন্ত্র করে খুনীদের রক্ষা করা যাবে না। তিনি বলেন, ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নেয়া ছিল খালেদা জিয়ার সবচেয়ে বড় রাজনৈতিক ভুল। যে ভুলের মাসুল আজ তাকে ও তার দলকে দিতে হচ্ছে। নির্বাচনে না আসায় তার দল বিএনপি এখন ছিন্নভিন্ন। মাঠেও নেই সংসদেও নেই। তিনি বুধবার দুপুরে সিরাজগঞ্জের দুর্গম চর চৌহালীতে জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন। তিনি চৌহালী উপজেলা সদরের খাসকাউলিয়ায় এক কোটি চল্লিশ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আহমেদুল কবীর, আব্দুল মজিদ ম-ল এমপি, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) কামরুল হাসান, সিভিল সার্জন দেবপদ রায়, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান মিঞা। আওয়ামী লীগের সিনিয়র নেতা মোহাম্মদ নাসিমের উপস্থিতিতে যমুনার দুর্গম চরের মানুষ নতুন করে জেগে ওঠেছিল। শিশু-কিশোর, নারী-পুরুষ কেউ যেন ঘরে ছিল না। সবাই যেন তাদের নেতাকে কাছে পেয়ে ঈদ উৎসবে মেতে উঠেছিল। এর পর তিনি যোগ দেন উপজেলা আয়োজিত জনসভায়।

তিন হল বন্ধের ঘোষণা প্রত্যাহার

শের-ই-বাংলা মেডিক্যাল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে বুধবার দুুপুরে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কিশোরগঞ্জে বিএনপির ৮৮ নেতাকর্মীর জামিন নামঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৮ অক্টোবর ॥ কিশোরগঞ্জে নাশকতার মামলায় জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফুল আলমসহ ৮৮ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার দুপুরে জেলার ভৈরবে চার, কুলিয়ারচরে তিন, কিশোরগঞ্জ সদরে তিন ও করিমগঞ্জ উপজেলায় একটিসহ মোট ১১টি মামলায় ৯৫ নেতাকর্মী জেলা ও দায়রা জজ মুহাম্মদ মাহবুব-উল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আঃ রহমানের আদালতে আত্মসমর্পণ করেন। বিচারক আসামিদের মধ্যে সাতজনের জামিন মঞ্জুর করেন এবং বাকি ৮৮ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দিনাজপুরে পনেরো আসামি হাজতে

স্টাফ রিপোর্টার দিনাজপুর থেকে জানান, নির্বাচনী সহিংসতা, নাশকতা ও বিস্ফোরক মামলায় দিনাজপুরে ১৫ বিএনপি-জামায়াত-শিবির ক্যাডারকে জামিন না দিয়ে বিচারক জেলহাজতে পাঠিয়েছেন। বুধবার দুপুরে দিনাজপুরের জেলা ও দায়রা জজ হোসেন শহীদ আহমেদের আদালতে চিরিরবন্দর উপজেলার আট জামায়াত-শিবির ক্যাডার নাশকতা ও বিস্ফোরক মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। বিচারক তাদের জামিন না দিয়ে জেলহাজতে পাঠান।

৫০ বছর মাস্টার প্লান প্রণয়ন চুক্তি সই

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৮ অক্টোবর ॥ জাতীয় বিশ^বিদ্যালয়ের ৫০ বছর অগ্রবর্তী মাস্টার প্লান প্রণয়নের চুক্তি বুধবার ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্টস ও মার্ক আর্কিটেক্টস এ্যান্ড ইঞ্জিনিয়ারিং লি: এর সঙ্গে স্বাক্ষরিত হয়েছে। জাতীয় বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় এ চুক্তি স্বাক্ষর হয়। এর ফলে জাতীয় বিশ^বিদ্যালয় একটি মানসম্পন্ন বিশ^বিদ্যালয় হিসেবে গড়ে উঠবে।

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৫

২৯/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: