মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৬ আগস্ট ২০১৭, ১ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

অর্থ আত্মসাৎ মামলা ॥ ওরিয়ন গ্রুপের চেয়ারম্যানসহ ৫ জনকে দুদকে তলব

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫, ০৩:৪৮ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ প্রায় অর্ধকোটি টাকা আত্মসাৎ মামলার তদন্তে ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান ওবায়দুল করিমসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয় থেকে বুধবার সংশ্লিষ্টদের কাছে তলবের নোটিশ পাঠানো হয়েছে। দুদকের উপ-পরিচালক হামিদুল হাসান এ নোটিশ করেছেন।

নোটিশে ৮ নভেম্বর চেয়ারম্যান ওবায়দুল করিমকে এবং ৫ নভেম্বর বাকিদের জিজ্ঞাসাবাদে হাজির থাকতে বলা হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তলবকৃত অন্যরা হলেন— তৎকালীন ওরিয়েন্টাল ব্যাংকের (বর্তমানে আইসিবি ইসলামী ব্যাংক) পরিচালক ও ওবায়দুল করিমের ভাই রেজাউল করিম, এনামুল করিম, ছেলে সালমান করিম ও জামাতা মেহেদী হাসান।

দুদক সূত্র জানায়, ২০১৪ সালের ২৩ অক্টোবর রাজধানীর বংশাল থানায় মামলাটি (মামলা নম্বর ১৮) দায়ের করা হয়। দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় সাবেক ওরিয়েন্টাল ব্যাংকের চার কর্মকর্তার বিরুদ্ধে ৪৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন— ওরিয়েন্টাল ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহ মো. হারুন, সাবেক এভিপি মো. আলমগীর কবির, নির্বাহী কর্মকর্তা এমদাদ হোসেন ভূঁইয়া ও বিনিয়োগ কর্মকর্তা ফিরোজ কবির।

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫, ০৩:৪৮ পি. এম.

২৮/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: