মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পিডব্লিউসি বাংলাদেশে শাখা খুলছে

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ আন্তর্জাতিক মানের কর ও পরামর্শ সেবা দিতে বাংলাদেশে শাখা খোলার ঘোষণা দিয়েছে বহুজাতিক প্রতিষ্ঠান প্রাইসওয়াটারহাউজকুপারসের (পিডব্লিউসি) ভারতীয় বিভাগ।

প্রতিষ্ঠানেটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আন্তর্জাতিক বাণিজ্যে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়তে থাকায় ঢাকার গুলশানে শাখা খোলার এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

পিডব্লিউসির বাংলাদেশ শাখার পার্টনার ইন-চার্জ হিসেবে কাজ করবেন ব্যাংকার ও অর্থনৈতিক বিশ্লেষক মামুন রশীদ।

পিডব্লিউসির ভারত ও বাংলাদেশ কার্যালয়ের চেয়ারম্যান দীপক কাপুর বলেন, “আমরা বিশ্বাস করি, বাংলাদেশ অর্থনৈতিক অগ্রগতির পথে দ্রুত এগিয়ে যাচ্ছে। মানসম্মত সেবা দেওয়ার ক্ষেত্রে আমাদের আন্তর্জাতিক অভিজ্ঞতা নিয়ে এ দেশের চাহিদা পূরণে কাজ করার মধ্যে দিয়ে আমরাও এ অভিযাত্রার অংশীদার হতে চাই।

বাংলাদেশে কাজের ক্ষেত্রে এ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়োগ দেবে পিডব্লিউসি। সেইসঙ্গে অন্যান্য পেশাদার প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, অর্থনীতি ও ব্যাংকিং খাতে কাজের ৩০ বছরের অভিজ্ঞতা রয়েছে পিডব্লিউসির বাংলাদেশ শাখার পার্টনার ইন-চার্জ মামুন রশীদের। এএনজেড গ্রিন্ডলেজ, সিটি ব্যাংক (ইউএসএ) ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকসহ বিভিন্ন দেশি-বিদেশি আর্থিক প্রতিষ্ঠানে এর আগে কাজ করেছেন তিনি।

“তার দীর্ঘ অভিজ্ঞতা কাজে লাগিয়ে পিডব্লিউসি এ দেশে একটি দক্ষ কর্মীবাহিনী গড়ে তুলতে পারবে বলেই আমাদের বিশ্বাস,” বলেন দীপক কাপুর।

উল্লেখ্য, বিশ্বের ১৫৭টি দেশে কর ব্যবস্থাপনা ও আর্থিক খাতের পরামর্শক হিসেবে কাজ করছে পিডব্লিউসি। ভারতের নয়টি শহরে তাদের কার্যালয় রয়েছে।

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫

২৮/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: