মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সাংবাদিকদের কাজ সত্যকে খোঁজা, প্রকাশ করা ॥ তথ্যমন্ত্রী

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, সম্প্রচার নীতিমালা করতে গিয়ে চারদিকে নানা হৈচৈ হয়েছে, তাতে কি হয়েছে? আজ পর্যন্ত কোন ক্ষতি হয়েছে? বলতে পারেন, এ নীতিমালার কারণে আপনাদের মধ্যে কাউকে কি নিগ্রহ করা হয়েছে? সম্প্রচার নীতিমালা ঠিকই হয়েছে। আমি সম্প্রচার আইন করতে যাচ্ছি, জানি তখনও অনেক হৈচৈ হবে তারপরও আমি করব। অন্যান্য অনেক দেশে থাকতে পারলে আমাদের দেশে কেন এ আইন থাকবে না?

মঙ্গলবার দুপুরে রাজধানীর ব্র্যাক ইন সেন্টারে ম্যানেজমেন্ট এ্যান্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এমআরডিআই) আয়োজিত ‘শিশু সংক্রান্ত বিষয়ে সাংবাদিকতার নীতিমালা শীর্ষক’ সেমিনার অনুষ্ঠিত হয়।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমানের সভাপতিত্বে সেমিনারে আলোচনা করেন, সম্পাদক পরিষদের সভাপতি দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারোয়ার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম, টাইমস ম্যাগাজিনের সম্পাদক ফরিদ হোসেন এবং এমআরডিআই-এর প্রতিনিধি হাসিবুর রহমান মুকুর।

ইনু বলেন, সাংবাদিকদের কাজ মানুষের কল্যাণে দেশের স্বার্থে সত্যকে খোঁজা, সত্যকে প্রকাশ করা। তবে সেই প্রকাশের ক্ষেত্রে অবশ্যই বিচার বুদ্ধির প্রয়োগ ঘটাতে হবে। কোনটি প্রকাশ করব, কোনটি করব না সেটা চিন্তা করতে হবে।

মন্ত্রী নারী ও শিশুদের নিয়ে প্রতিবেদন প্রচার ও প্রকাশে আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান। নারী ও শিশুর অধিকার ক্ষুণœ হয় এমন কিছু প্রকাশ না করারও অনুরোধ করেন তিনি।

সেমিনারে মন্ত্রী দুই বিদেশী নাগরিকের হত্যাকা-ের পর কয়েকটি দেশের বাংলাদেশে রেড এ্যালার্ট জারি করা প্রসঙ্গে বলেন, সবকিছুতেই কেমন যেন রাজনীতির গন্ধ পাওয়া যাচ্ছে। গণ্যমাধ্যমে খবর প্রচারের ক্ষেত্রেও রাজনীতির গন্ধ পাওয়া যায়। মনে রাখা দরকার শাহজালাল বিমানবন্দরে রেড এ্যালার্ট জারি করা হয়নি, অতিরিক্ত সতর্কতা জারি করা হয়েছে। কিন্তু কোন কোন গণমাধ্যম প্রচার ও প্রকাশ করছে রেড এ্যালার্ট জারি করা হয়েছে। বিদেশীরা আমাদের দেশে রেড এ্যালার্ট জারি করছে। কই খালেদা জিয়ার আগুন যুদ্ধের সময় তো কেউ রেড এ্যালার্ট জারি করল না। এখন একটি দুটি ঘটনা ঘটলেই রেড এ্যালার্ট জারি করা হয়। এসবই রাজনীতি।

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫

২৮/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: