মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিদেশী হত্যায় বিনিয়োগে প্রভাব পড়বে না ॥ অর্থমন্ত্রী

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ চলতি অর্থবছরের প্রথম তিন মাসে রাজস্ব আদায় কম হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি আরও বলেছেন, বিদেশী নাগরিক হত্যাকা-ের ঘটনায় বৈদেশিক বিনিয়োগে প্রভাব ফেলবে না। তবে রাজস্ব আদায় বাড়াতে হলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) অভ্যন্তরীণ বিরোধ কমাতে হবে এবং সেখানে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে হবে।

মঙ্গলবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ে রাশিয়ার নিউক্লিয়ার কমিশনের ভাইস-প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব মন্তব্য করেন।

ওই সময় অর্থমন্ত্রী বলেন, অর্থবছরের প্রথম তিন মাসে অতীতের যে কোন সময়ের তুলনায় সবচেয়ে কম রাজস্ব আদায় হয়েছে। বিষয়টি খুবই উদ্বেগের। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) অভ্যন্তরীণ বিরোধই এর জন্য দায়ী। এর ফলে রাজস্ব আদায়ে নেতিবাচক প্রভাব পড়েছে। ঢাকায় রাশিয়ান ফেডারেশনের রাষ্ট্রদূত নিকোলাভ এ সময় উপস্থিত ছিলেন।

লক্ষ্যমাত্রা অর্জিত না হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে রাজস্ব প্রশাসনে পরিবর্তনে কর্মকর্তাদের কারও কারও মধ্যে অসন্তোষ থাকতে পারে। আমলাদের মধ্যে এক ধরনের গ্রুপিং-ট্রপিংও থাকে। প্রশাসনে পরিবর্তন হলে কেউ কেউ অসন্তুষ্ট হয়। আগে রাজস্ব বোর্ড যেভাবে চলত এখন হয়ত সেভাবে চলছে না। তবে আমি রাজস্ব বোর্ড চেয়ারম্যানকে এসব ছোটখাট বিরোধ মিটিয়ে ফেলতে বলেছি এবং রাজস্ব আদায়ের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিতে বলেছি।

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫

২৮/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: