১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঢাবি চারুকলায় ‘চ’ ইউনিটে ১৩৫ আসনের বিপরীতে পাস ১৪৯ জন


বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মোট ১৩৫টি আসনের বিপরীতে পাস করেছে মাত্র ১৪৯ জন। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করেন।

গত ১০ অক্টোবর অনুষ্ঠিত এই ইউনিটের সাধারণ জ্ঞান বা লিখিত অংশের পরীক্ষায় পাঁচ হাজার ৬৩৬ অংশ নেয় যাতে ৪৯৬ জন পাস করেন। পরবর্তীতে গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত অঙ্কন অংশের পরীক্ষায় ৪৬০ জন অংশ নেয় যাদের মধ্যে ১৪৯ জন পাস করেন। সাধারণ জ্ঞান অংশের পরীক্ষার যারা উত্তীর্ণ হয়েছিল শুধুমাত্র তারাই এই অংশের পরীক্ষা অংশ নেয়।

উত্তীর্ণ শিক্ষার্থীরা আজ থেকে আগামী ৩ নবেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন। কোটায় আবেদনকারীদের ২৮ অক্টোবর থেকে ৩ নবেম্বরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে িি.িধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ এই ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন।

এছাড়া যে কোন মোবাইল ফোন অপারেটর থেকে উট<>ঈঐঅ<>জঙখখ টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়ে ফল জানা যাবে।

সম্পর্কিত:
পাতা থেকে: