মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মহিবুর, মুজিবুর ও রাজ্জাক আমার ভাই আকলকে হত্যা করে

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫
  • যুদ্ধাপরাধী বিচার
  • সাক্ষী মস্তর আলীর জবানবন্দী

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতারকৃত হবিগঞ্জের দুই সহোদর মহিবুর রহমান ওরফে বড় মিয়া, মুজিবুর রহমান ওরফে আঙ্গুর মিয়া ও আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে প্রসিকিউশনের প্রথম সাক্ষী মস্তর আলীকে আসামি পক্ষের জেরা অব্যাহত রয়েছে। মঙ্গলবার জেরা করার পর অসমাপ্ত জেরার জন্য বুধবার দিন নির্ধারন করা হয়েছেন। চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ১ এ আদেশ প্রদান করেছেন। অন্যদিকে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদ-প্রাপ্ত আসামি জামায়াতের আমির মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের আইনজীবীদের হয়রানি না করার নির্দেশ দিয়েছেন সুপ্রীমকোর্টের আপীল বিভাগ। মঙ্গলবার আপীল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই আদেশ দেন।

হবিগঞ্জের দুই সহোদর মহিবুর রহমান ওরফে বড় মিয়া, মুজিবুর রহমান ওরফে আঙ্গুর মিয়া ও আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে প্রসিকিউশনের প্রথম সাক্ষী মস্তর আলীকে আজ বুধবার আবারও আসামি পক্ষের আইনজীবী জেরা করবেন। মঙ্গলবার জেরার সময় প্রসিকিউশন পক্ষে ছিলেন প্রসিকিউটর রিজিয়া সুলতানা চমন। অন্যদিকে সাক্ষীকে জেরা করেন এ্যাডভোকেট মাসুদ রানা ও এ্যাডভোকেট আব্দুস শুকুর।

হয়রানি না করার নির্দেশ ॥ একাত্তরে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদ-প্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের আইনজীবীদের হয়রানি না করার নির্দেশ দিয়েছেন সুপ্রীমকোর্টের আপীল বিভাগ। মঙ্গলবার আপীল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই আদেশ দেন।

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৫

২৮/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: