২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

জিপি এ্যাকসেলেটর চালুর উদ্যোগ গ্রামীণফোনের


গ্রামীণফোন মঙ্গলবার এসডি এশিয়ার সহযোগিতায় জিপি এ্যাকসেলেটরের কর্মসূচী চালু করার ঘোষণা দিয়েছে। এই কর্মসূচী বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোর জন্য উন্নয়ন প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।

গ্রামীণফোন ও এসডি এশিয়ার মধ্যে একটি আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরের পর রাজধানীর ফার্মগেটে অনুষ্ঠিত একটি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। বাংলাদেশে প্রযুক্তি বিষয়ক নতুন উদ্যোক্তাদের জন্য বাজার তৈরিতে কাজ করছে এসডি এশিয়া। বাংলাদেশে আইসিটি খাতে স্টার্টআপ উদ্যোক্তারা যাতে স্বাচ্ছন্দ্যে তাদের পথচলা শুরু করতে পারে ও তাদের আইডিয়াগুলো নিয়ে কাজ করতে পারে এ লক্ষ্যেই কাজ করবে জিপি এ্যাকসেলেটর। গ্রামীণফোন ও এসডি এশিয়া সম্ভাবনাময় স্টার্টআপ নির্বাচন করে তাদের সব বিষয়ে পরামর্শ দেবে এবং তাদের ব্যবসাকে গতিশীল করার জন্য আর্থিক সহায়তা দেবে। অনুষ্ঠানে এরলেন্ড প্রেস্টগার্ড বলেন, ‘গ্রামীণফোনের লক্ষ্য প্রযুক্তি বিষয়ক উদ্যোক্তাদের ক্ষমতায়ন।

জিপি এ্যাকসেলেটরের মাধ্যমে আমরা আমাদের স্থানীয় উদ্যোক্তাদের ক্ষমতায়নে সাহায্য করব। আইসিটি খাতে নেতৃস্থানীয় সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে সাধারণ মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তন আনবে এমন প্রযুক্তিসেবা আনার জন্য আমরা আমাদের দক্ষতা ব্যবহার করে উৎসাহী স্টার্টআপ উদ্যোক্তাদের সহায়তা করার ব্যাপারে আগ্রহী।’ –বিজ্ঞপ্তি