২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজদের সংবর্ধনা


রবিবার সন্ধ্যায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজগণের সংবর্ধনা ও পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে সভায় আরও বক্তৃতা করেন- মিসরের রাষ্ট্রদূত মাহমুদ মোস্তফা আইজ্জাত, ইরান কালাচারাল সেন্টারের পরিচালক আসগর খসরুয়াবাদী, বাহরাইন থেকে আগত জাস্টিস, ইসলামিক এ্যাফেয়ার্স ও ওয়াক্ফ মন্ত্রণালয়ের আল কুরআন ডাইরেক্টরেটের পরিচালক আবদুল্লাহ আবদুল আজিজ কাহতান আল ওমারি। উপস্থিত ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দীন, জমিয়তুল ফালাহ মসজিদের খতিব আল্লামা মুহাম্মদ জালাল উদ্দিন আল কাদেরী প্রমুখ। -বিজ্ঞপ্তি।

ইস্টার্ন হ্যাঁং ঝু ভার্সিটির চুক্তি স্বাক্ষর

ঢাকার ইস্টার্ন ইউনিভার্সিটি’র সঙ্গে চীনের প্রাচীনতম খ্যাতনামা হ্যাঁং ঝু নরমাল ইউনিভার্সিটির সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী ইস্টার্ন ইউনিভাসির্টির ছাত্র-ছাত্রীরা সেদেশে উচ্চ শিক্ষার সুযোগ পাবে।

চীনের হ্যাঁং ঝু’তে এ চুক্তি স্বাক্ষর করেন হ্যাঁং ঝু ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. ডু ইয়ু এবং ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব। এ সময় উপস্থি’ত ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরী এবং উভয় প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তাবৃন্দ। -বিজ্ঞপ্তি।

রাজশাহীতে শিবিরের দুই নেতাকর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নাশকতা মামলায় চারঘাট ও তানোরে জামায়াত-শিবিরের দুই নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত ও মঙ্গলবার সকালে তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে তাদের আদালতে চালান দেয়া হয়। এর মধ্যে চারঘাটে আটককৃতের নাম ইকবাল হোসেন। তিনি উপজেলার নিমপাড়া ইউনিয়ন শিবিরের সভাপতি। অপরদিকে তানোরে আটককৃতের নাম আব্দুল জলিল। তিনি উপজেলার কামারগাঁ ইউনিয়ন জামায়াতের কর্মী।

এতিমদের খাদ্য বিতরণ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ লায়ন্স ক্লাব অব দিনাজপুর আয়োজিত লায়ন সেবা মাস-২০১৫ উপলক্ষে প্রতিবন্ধী ও দুস্থ এতিমদের মাঝে মঙ্গলবার ফলমূল ও উন্নতমানের খাদ্য সরবরাহ করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল ইসলাম, আরএইচ ফরুক শামীম, লুৎফর রহমান মিন্টু, জিএবি সিদ্দিক চৌধুরী, জামিল আহাম্মেদ ভোলা, মোঃ আমজাদ হোসেন, শাহেদ রিয়াজ পিম, সৈয়দ মিজানুর রহমান মুন্না, শাহানা ইসলাম, মোকাররম হোসেন খান প্রমুখ।

শিক্ষা নিয়ে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৭ অক্টোবর ॥ গণ-সাক্ষরতা অভিযান ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির যৌথ উদ্যোগে মঙ্গলবার নেত্রকোনায় ‘মানসম্মত শিক্ষক ঃ বর্তমান চিত্র ও আগামী প্রজন্মের জন্য ভাবনা’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্বাবলম্বী উন্নয়ন সমিতির সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. তরুণ কান্তি শিকদার। স্বাবলম্বীর নির্বাহী পরিচালক বেগম রোকেয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যাপক মতীন্দ্র সরকার।