২৩ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

টাঙ্গাইলের ঘাটাইলে টিআর কাবিখা হরিলুটের অভিযোগ


নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় চলতি অর্থবছরে টিআর, কাবিখা এমপি’র বিশেষ কোটায় ব্যাপক অনিয়ম, দূর্নীতি, অর্থ-আত্মাসাতের অভিযোগ উঠেছে। আর এই টিআর, কাবিখা’র সিংহভাগই অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে ঘাটাইল উপজেলা প্রকল্প অফিসার রুহুল আমিন এবং প্রকল্প সভাপতিদের বিরুদ্ধে। টিআর, কাবিখা কাজ হয়েছে বলে এমন কোন নজির নেই। এ অর্থ বছরে টিআর, কাবিখা ৬ শত টন বরাদ্দ হয়। সাধারণত টিআর বরাদ্দ হয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির, মসজিদ, মাদ্রাসায়। কিন্তু এ বরাদ্দের ৭০ ভাগ দেয়া হয়েছে এমপি রানার নিজস্ব লোক এবং তার ভাইয়ের নামে করা শহীদ বাপ্পী স্মৃতি সংসদের নামে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক শহিদুল ইসলাম লেবু জানান, শহিদ বাপ্পি স্মৃতি সংসদ এর নতুন নতুন কমিটি করে তাদেরকে টিআর দেয়া হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে কর্মরত এমপি’র নিজস্ব লোক দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক করে কমিটি করে তাদের নামে টিআর বরাদ্দ দেয়া হয়। শুনেছি এবার টিআর, কাবিখা পুকুর চুরির মত অর্থ আত্মসাৎ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তাবায় কর্মকর্তা রুহুল আমীন বলেন, এমপি রানার হাত দিয়ে তালিকা তৈরি করা হয়েছে। আমাকে যে ভাবে বলা হয়েছে আমি সে ভাবেই কাজ করেছি। এ বিষয়ে আমার কিছু করার নেই।

সম্পর্কিত:
পাতা থেকে: