১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

গাইবান্ধায় এসকেএস ফাউন্ডেশনের প্রেস কনফারেন্স


গাইবান্ধায় এসকেএস ফাউন্ডেশনের প্রেস কনফারেন্স

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ সমাজভিত্তিক গণ সংগঠন সমূহের জাতীয় সম্মেলন আগামী ৪ ও ৫ নভেম্বর ঢাকার বাংলাদেশ কৃষিবিদ ইন্সটিউশনে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মঙ্গলবার গাইবান্ধা প্রেসক্লাবে এক প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। এই সম্মেলনের পূর্ব প্রস্তুতি হিসেবে এসকেএস ফাউন্ডেশন রি-কল প্রজেক্ট জেলা পর্যায়ে এই প্রেস কনফারেন্সের আয়োজন করে। প্রেস কনফারেন্সে মূল বক্তব্য উপস্থাপন করেন এসকেএস ফাউন্ডেশনের বিজনেস ডেভলপমেন্ট অফিসার রণজিৎ কুমার পাল ও সহ সমন্বয়কারি মঞ্জুর রহমান।

প্রেস কনফারেন্সে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, অক্সফ্যামের বিভিন্নমুখী উন্নয়ন কর্মসূচীর অংশ হিসেবে সারা দেশে দরিদ্র নারী-পুরুষ ও বিপদাপন্ন জনগোষ্ঠীর জলবায়ু বায়ু পরিবর্তনে অভিযোজন সম্পর্কে কাজ করে আসছে। এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা দক্ষতা, অর্থনৈতিক ক্ষমতায়ন, নারীর নেতৃত্ব বিকাশ ও ক্ষমতায়ন, কৃষি বিষয়ক সেবা, কারিগরি সহায়তা, ঋণসহ সেবা ও সম্পদে প্রবেশাধিকার বৃদ্ধির কর্মকান্ড সমূহও গৃহীত প্রকল্পের মধ্যে রয়েছে।

প্রেস কনফারেন্সে উল্লেখ করা হয়, উন্নয়ন প্রক্রিয়ায় বিপদাপন্ন প্রান্তিক নারী পুরুষের প্রতিনিধিত্বশীল শক্তিশালী তৃণমূল গণসংগঠন। যা একটি টেকসই উন্নয়ন ও আত্মনির্ভরশীল ভবিষ্যৎ বিনিমার্ণে কার্যকর ভূমিকা রাখতে পারে। বিশেষ করে দুর্গম ও পিছিয়ে থাকা অঞ্চলে তৃণমূল সমাজভিত্তিক গণসংগঠন সমূহের কাজের অভিজ্ঞতা, অর্জিত সফলতা, শিক্ষন এবং সর্বোপরি গবেষণালব্ধ প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে একটি সমঅংশগ্রহণমূলক, স্থায়িত্বশীল, অধিকারভিত্তিক উন্নয়নের মডেল সম্পর্কে সংশ্লিষ্ট সকলকে যুক্ত করা এবং এ লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিশ্চিত করার দাবিতেই আগামী ৪ ও ৫ নভেম্বর ঢাকায় যে জাতীয় সম্মেলন আয়োজন করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: