২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুই আইনজীবীকে হয়রানি না করতে আদালতের নির্দেশ


দুই আইনজীবীকে হয়রানি না করতে আদালতের নির্দেশ

স্টাফ রির্পোটার ॥ দুই আইনজীবীকে হয়রানি না করতে মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের আবেদন দু’টি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন চেম্বার জজ আদালত।

আগামী ২ নভেম্বর প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে পূর্ণাঙ্গ আপিল বেঞ্চে এ আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।

দুই আইনজীবী হলেন- অ্যাডভোকেট শিশির মনির ও অ্যাডভোকেট আসাদ উদ্দিন।

মুজাহিদ ছাড়াও ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের সাকা চৌধুরীর রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের শুনানির দিন ধার্য রয়েছে আগামী ২ নভেম্বর। রিভিউয়ের সঙ্গেই এসব আবেদনের শুনানি হবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার (২৭ অক্টোবর) প্রাথমিক শুনানি শেষে এ আদেশ দেন অবকাশকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদালত। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আবেদনকারী পক্ষে ছিলেন অ্যাডভোকেট নজরুল ইসলাম।

রোববার (২৫ অক্টোবর) দুই আইনজীবীকে হয়রানি না করতে চেম্বার বিচারপতির আদালতে আবেদন দু’টি করেন নিজামী ও মুজাহিদ।

২২ অক্টোবর সন্ধ্যায় শিশির মনিরের বাসায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তল্লাশি চালান। অন্যদিকে ঢাকা থেকে সিরাজগঞ্জের বাড়ি যাওয়ার পথে যমুনা সেতুর কাছ থেকে আসাদকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যান একদল লোক।

মুজাহিদের রিভিউ এবং নিজামীর আপিল শুনানির সময় আইনজীবীদের ওপর এ ধরনের হয়রানি বন্ধ হওয়া দরকার বলেও আবেদনে উল্লেখ করা হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: