মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ আগস্ট ২০১৭, ৯ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আরও সংবাদ

প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৫
  • পটিয়া কওমী মাদ্রাসার চার ছাত্র ১১ ঘণ্টা তালাবদ্ধ

‍নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৬ অক্টোবর ॥ চট্টগ্রামের পটিয়া আল জামেয়া আল ইসলামিয়া মাদ্রাসার চার ছাত্রকে কর্তৃপক্ষ ১১ ঘণ্টা তালা মেরে রাখে। সোমবার সকাল ৮টা থেকে প্রশাসনিক ভবনের পাশে নতুন ছাত্রাবাস ভবনের ১০৬ নম্বর রুমে দাওরে হাদিস বিভাগের ছাত্র আবু বক্কর (২৬), ইউনুচ (২৮), জমির (২৭), আতাউল্লাহ বোখারীসহ (২৫) চারজনকে রুমে ঢুকিয়ে বাইরে তালা মেরে রাখে। মাদ্রাসার প্রশাসনিক বিভাগের প্রধান শিক্ষক আবু তাহের নদভী, ক্বারী আবদুল্লাহসহ প্রশাসনিক কয়েকজনের বিরুদ্ধে লিফলেট ছাপিয়ে অপ্রচার করার অপরাধে তাদের দিনভর এ শাস্তি দেয়া হয়।

চট্টগ্রামে শিবিরের শীর্ষ দুই নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নাশকতার পরিকল্পনার অভিযোগে ছাত্রশিবিরের দুই শীর্ষ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন রসুলবাগ আবাসিক এলাকা থেকে তাদের পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে, ইসমাইল হোসেন এবং শাহদুর রশিদ। এদের মধ্যে ইসমাইলের গ্রামের বাড়ি সাতকানিয়া উপজেলা।

চট্টগ্রামে কারখানা ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর চান্দগাঁও থানার মোহরা শিল্প এলাকার সিহো ফাইবার লিমিটেড কারখানায় অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। রবিবার রাত একটার দিকে কারখানার মেশিনের ঘর্ষণ থেকে অগ্নিকা-ের সূত্রপাত। দীর্ঘ তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৪টার দিকে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ওই প্রতিষ্ঠানের ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বরিশালে ঘর

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, নগরীর নিউ সদরঘাট রোড এলাকায় সোমবার দুপুরে ভয়াবহ অগ্নিকা-ে একটি বসতঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সুন্দরবন রক্ষায় ব্যতিক্রমী নৌ র‌্যালি

নিজস্ব সংবাদদাতা, মংলা, ২৬ অক্টোবর ॥ সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষা ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মংলা বন্দরের পশুর নদীতে ব্যতিক্রমী প্রচারাভিযান ও নৌকা র‌্যালি হয়েছে। সোমবার বিকেলে পশুর নদীর লাউডোব এলাকায় এ প্রচারাভিযান ও নৌকা র‌্যালিতে শতাধিক নৌকায় স্থানীয় নারী-পুরুষ অংশগ্রহণ করেন। সুন্দরবনের বন্যপ্রাণী ও বৃক্ষারাজী হত্যা, পাচার বন্ধসহ নানা সেøাগান সংবলিত প্লেকার্ড ও ফেস্টুন বহন করেন প্রচারাভিযানে অংশগ্রহণকারীরা। ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সতায়তায় কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড বাংলাদেশ, জাগ্রত যুব সংঘ ও সুশীলন নামক তিনটি বেসরকারী উন্নয়ন সংস্থা যৌথভাবে এ প্রচারাভিযানের আয়োজন করে।

চুয়াডাঙ্গায় পানিতে ডুবে দুই যমজের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২৬ অক্টোবর ॥ ফকিরপাড়ায় পানিতে ডুবে হাসান ও হোসেন নামে দুই যমজ সহোদরের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। জানা গেছে, দামুড়হুদা উপজেলার ফকিরপাড়া গ্রামের পান্নু মিয়ার ছেলে হাসান ও হোসেন দুই ভাই বাড়ির পাশে খেলছিল। হঠাৎ তারা বাড়ির টিউবওয়েলের পানির গর্তে পড়ে যায়। খোঁজাখুঁজির এক পর্যায়ে তাদের মরদেহ গর্ত থেকে উদ্ধার করা হয়। শিশু দুটির বয়স দেড় বছর।

মাদক বন্ধে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বীরগঞ্জ উপজেলায় জুয়া-মাদক ও অশ্লীল নৃত্য প্রদর্শন করার প্রতিবাদে সোমবার দুপুরে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার শিবরামপুর ইউনিয়নের তরুণ সমাজ সংগঠনের আয়োজনে মুরারীপুর বাজারে বিক্ষোভ মিছিল প্রধান প্রধান সড়ক ও বাজার প্রদক্ষিণ করে। সুজন মাহমুদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন স্বাধীন রায়, শামীম ইসলাম, বারেক মিঞা, এনামুল হক, জাহেদুল ইসলাম, নজরুল ইসলাম প্রমুখ।

অটিজম বিষয়ক মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৬ অক্টোবর ॥ গোপালগঞ্জে শিশুর প্রতি বৈষম্য ও অটিজম বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সরকারী বঙ্গবন্ধু কলেজের প্রশাসনিক ভবনের সভাকক্ষে যৌথভাবে এ সভার আয়োজন করে ইনসিডিন বাংলাদেশ ও সেভ দ্য চিলড্রেন। সভায় প্রধান অতিথি ছিলেন সরকারী বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ আবুল কালাম আজাদ। চৌধুরী তায়েব তাজামুলের সভাপতিত্বে সমীর মল্লিক, মীর রেজাউল করীম প্রমুখ বক্তব্য রাখেন।

গোপালগঞ্জে ফের

ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৬ অক্টোবর ॥ এক সপ্তাহের ব্যবধানে গোপালগঞ্জ শহরে আবারও ডাকাতির ঘটনা ঘটেছে। রবিবার গভীর রাতে শহরের মান্দারতলা এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের রামদার কোপে নৌবাহিনীর সাবেক পেটি অফিসার গাউসুল ইসলাম গুরুতর আহত হয়েছেন।

রাবি শিবিরের সাবেক সেক্রেটারির

যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ অস্ত্র মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র শিবিরের সাবেক সেক্রেটারি সাইফুদ্দিন ইয়াহিয়ার যাবজ্জীবন সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছে রাজশাহী দ্রুতবিচার ট্রাইব্যুনাল। এছাড়া একই মামলার অপর ধারায় ১০ বছরের সশ্রম কারাদ- দেয়া হয়েছে। সোমবার দুপুরে ট্রাইব্যুনালের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান এ রায় দেন। এ সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

কারিগরি শিক্ষা বোর্ডের ভুলের মাসুল গুনছে দেড় শ’ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ কারিগরি শিক্ষাবোর্ডের ‘ভুলে’ যশোর বিসিএমসি কলেজ ও মডেল পলিটেকনিক ইনস্টিটিউটের ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের পঞ্চম পর্বের দেড় শ’ শিক্ষার্থী অনুত্তীর্ণ হয়েছে। শিক্ষার্থীদের অভিযোগ, তারা সব পরীক্ষায় অংশ নিলেও দুই বিষয়ে ফল যোগ না হওয়ায় তারা অকৃতকার্য হয়েছেন। পরীক্ষা কেন্দ্র থেকে দুইটি পরীক্ষায় উপস্থিতির স্বাক্ষরখাতা শিক্ষা বোর্ডে না পাঠানোয় তারা ফেল করেছে।

রাজশাহীতে অবৈধ দোকানপাট উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ অবশেষে নিউমার্কেট ঘেঁষে গড়ে ওঠা অস্থায়ী দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। সোমবার বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সিটি ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ও পুলিশের সহযোগিতায় রাজশাহী সিটি কর্পোরেশন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

এ সময় দখলদার ব্যবসায়ীরা কয়েক দফা বাধা দেয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়। এ নিয়ে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। তবে অতিরিক্ত পুলিশ থাকার কারণে ব্যবসায়ীরা পিছু হটতে বাধ্য হন। এক পর্যায়ে সময় নিয়ে তড়িঘড়ি করে তাদের দোকানের মালামাল সরিয়ে নিয়ে যান ব্যবসায়ীরা।

আড়াইহাজারে পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ভিত্তিপ্রস্তর

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি-২ এর আওতাধীন আড়াইহাজার জোনাল অফিসের নিজস্ব জমিতে অফিস ভবন ও আবাসিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য (সমিতি ব্যবস্থাপনা) আব্দুস ছাত্তার বিশ্বাস, পবি বোর্ডের ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী একেএম রাশেদুল হক চৌধুরী, উপ-পরিচালক খালেদ হোসেন ও প্রেস কনসালটেন্ট তালুকদার রুমী। Ñবিজ্ঞপ্তি

দুর্গাপুরে দম্পতি হত্যায় আটক দশ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২৬ অক্টোবর ॥ স্বামী-স্ত্রীকে হত্যার ঘটনায় থানায় মামলা হায়েছে।

এই হত্যার সঙ্গে জড়িত সন্দেহে ১০ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রবিবারের মধ্য রাতে নিহত দম্পতির বড় ছেলে সুজিত সাহা বাদী হয়ে মামলাটি করেছেন।

পুলিশ জানায়, সোমবার পর্যন্ত আটকদের মধ্যে সাতজনকে থানায় ও তিনজনকে জেলা গোয়েন্দা কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে চারদিনেও এই হত্যার রহস্য উদ্ঘাটনসহ ঘাতকদের গ্রেফতার করতে না পারায় এলাকায় ক্ষোভ বাড়ছে।

রাজবাড়ীতে কলেজ ছাত্র হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২৬ অক্টোবর ॥ রাজবাড়ীতে কলেজছাত্র বিপুল হাওলাদার হত্যার বিচার দাবিতে সোমবার সকালে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। সকাল ১০টায় শহরের সজ্জনকান্দা গ্রাম থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এসে সমবেত হয়।

ফুলের জন্য ভালবাসা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৬ অক্টোবর ॥ ফুলকে ভালবাসে না এমন লোক খুঁজে পাওয়া দায়। সবচেয়ে জনপ্রিয় সুগন্ধি যুক্ত ফুলের মধ্যে রয়েছেÑ গোলাপ, রজনীগন্ধা। এরপর রয়েছেÑ পদ্ম, টগর, শেফালী, টিউলিপ, গাঁদা, পলাশ, শিমূল, জবা, কাশফুল, জারুলসহ শত রকমের ফুল। এ সব ফুল থেকে ছোটবেলায় শিশুরাও মুখ টেনে মধু খেয়ে থাকে। তবে এ সব ফুল উচ্চবিত্ত বা মধ্যবিত্ত পরিবারের বাড়ি, অফিসপাড়া, উদ্যান বা পার্ক ব্যতীত পাওয়া যায় না।

মাদকবিরোধী র‌্যালি

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পৌর শহরে সোমবার সকালে ‘শিশু গড়বে দেশ-যদি পায় পরিবেশ, মাদক ছাড় জীবন গড়’ শীর্ষক সেøাগানে শিশু নির্যাতন বন্ধ ও মাদকাসক্তির বিরুদ্ধে জনসচেতনতা গড়তে বাইসাইকেল র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গলাচিপা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ৯৩ ব্যাচের সংগঠন নেক্সাস এ কর্মসূচীর আয়োজন করে। র‌্যালি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম।

শেরে বাংলা এ কে ফজলুল হকের জন্মবার্ষিকী

পালিত

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৬ অক্টোবর ॥ অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী, শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৫১তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। তাঁর জন্মস্থান রাজাপুর উপজেলার সাতুরিয়ায় শেরেবাংলা রিসার্স ইনস্টিটিউটের উদ্যোগে এবং সাতুরিয়া ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম কারিগরি স্কুল এ্যান্ড কলেজ অডিটিরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার বেলা ১১টায় রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাদেকুর রহমানের সভাপতিত্বে সভায় ঝালকাঠির পৌর মেয়র আফজাল হোসেন প্রধান অতিথি ছিলেন। এ সময় বক্তব্য দেন কাউখালী উপজেলা চেয়ারম্যান আহসান কবির, কাউখালী ইউপি চেয়ারম্যান আমিনুল রশিদ মিল্টন, ঝালকাঠি প্রেসক্লাবের সহসভাপতি কাজী খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ আককাস সিকদার, শিক্ষক আবুল বাশার, এ সময় কে এম আব্দুল করিম ও টেলি কনফারেন্স মাধ্যমে যুক্তরাজ্য থেকে বক্তব্য রাখেন ‘শের-ই-বাংলা এ কে ফজলুল হক রিসার্চ ইন্সটিটিউট’র প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম।

কালকিনিতে হত্যার

হুমকি ॥ ধর্ষিতার

পরিবার বাড়ি

ছাড়া

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ২৬ অক্টোবর ॥ কালকিনি উপজেলার সাহেবরামপুর এলাকায় এক ভ্যানচালকের মাদ্রাসা পড়ুয়া কিশোরী মেয়েকে ধর্ষণের ঘটনায় রবিবার রাতে ধর্ষিতা নিজেই বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করে। এ ঘটনা ধামাচাপা দিতে স্থানীয় মাতুব্বরা হুমকি ধমকি দিয়ে আসছে বলে ধর্ষিতার পরিবারের অভিযোগ।

জানা গেছে, ওই ছাত্রী দোকান থেকে বানানো জামা নিয়ে বাড়ি ফেরার পথে একই এলাকার রাঙ্গা হানিফের বখাটে ছেলে জাহিদ রাস্তা থেকে জোরপূর্বক ধরে নিয়ে একটি বাগানে গিয়ে মুখে গামছা চেপে ধর্ষণ করে ফেলে রেখে যায়। এ সময় স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে। ধর্ষকপক্ষের কিছু প্রভাবশালী লোকজন মামলা না করার জন্য হত্যার হুমকি দিয়ে আসছে। এ হুমকিতে ধর্ষিতার পরিবার নিজ এলাকা ছেড়ে অন্য এলাকায় আশ্রায় নিয়েছে।

প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৫

২৭/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ:
ঘূর্ণিঝড়, পাহাড় ধস, বন্যা ॥ দুর্যোগ পিছু ছাড়ছে না || বিএনপি-জামায়াতের নৈরাজ্যের শিকার পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর অনুদান || বিটি প্রযুক্তির ব্যবহার দেশকে কৃষিতে ব্যাপক সাফল্য এনে দিয়েছে || রিজার্ভের চুরি যাওয়া অর্থ পুরো ফেরত পাওয়া যাবে || গ্রেনেড হামলা মামলার পলাতক ১৮ আসামিকে ফেরত আনার চেষ্টা || অনেক সড়ক মহাসড়ক পানির নিচে মহাদুর্ভোগের শঙ্কা || খাদ্য প্রক্রিয়াজাত শিল্পে ’২১ সালের মধ্যে বিলিয়ন ডলার রফতানি || নূর হোসেনের দম্ভোক্তি উবে গেছে, কালো মেঘে ছেয়েছে মুখ || জবাবদিহিতা না থাকা ও রাজনৈতিক প্রভাবে পাউবো প্রকল্পে দুর্নীতি || রোহিঙ্গা সঙ্কট সমাধানে আজ চূড়ান্ত রিপোর্ট দিচ্ছে আনান কমিশন ||