২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এ লড়াইয়ে বিজয়ী হব ॥ নজরুল খান


স্টাফ রিপোর্টার ॥ নেতাকর্মীদের হতাশ না হতে নিষেধ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, আওয়ামী লীগ বাকশালী কায়দায় দেশ পরিচালনা করছে। এ জন্য অতীতে তাদের মূল্য দিতে হয়েছে। বাকশাল কায়েম করে তারা যে পাপ করেছিল এজন্য তাদের ২১ বছর ক্ষমতার বাইরে থাকতে হয়েছে, উল্লেখ করেন তিনি।

সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৪র্থ কাউন্সিলে বিশেষ অতিথির বক্তব্যে এ সব কথা বলেন নজরুল ইসলাম। তিনি বলেন, আওয়ামী লীগ যখন বাকশাল কায়েম করে তখন সংসদে বিরোধী দল ছিল না। এবার এমন এক বিরোধী দল সংসদে রয়েছে যারা সংসদে বিরোধী দল আবার সরকারের মন্ত্রিসভাতেও আছে। তারা গাছের নিচেরটাও খাচ্ছে আবার উপরেরটাও নিচ্ছে।

তিনি বলেন, সরকার পুলিশ দিয়ে বিএনপিকে ঘায়েল করার চেষ্টা করছে। সারাদেশে পুলিশ আমাদের কাউন্সিল করতে দিচ্ছে না। কাউন্সিলের জন্য ১০/২০ নেতাকর্মী এক জায়গায় জড়ো হলেই তাদের আটক ও মামলা দেয়া হচ্ছে। কিন্তু জনগণ ভোটের অধিকার ফিরে পেতে চায়। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে। দেশেও গণতন্ত্রের লড়াই চলছে। এ লড়াইয়ে বিজয়ী হব। সরকারের উচিত, যত শীঘ্র সম্ভব নির্বাচন দেয়া।

অনুষ্ঠানে বক্তৃতকালে নজরুল ইসলাম উল্লেখ করেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য আওয়ামী লীগ গানপাউডার দিয়ে মানুষ মেরেছে। অথচ বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন ও সরকারের কাছে আলোচনার দাবি জানিয়েছে। কিন্তু আওয়ামী লীগ আলোচনা করেনি। শুধু আলোচনার ভান করেছে। বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী বলেই গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার চায়। এ সরকার ১৫৩ এমপিকে বিনাভোটে নির্বাচিত করেছে। এমন সংসদ সদস্যদের সরকার নির্বাচিত করেছে যাদের এলাকার মানুষও চেনে না। গুলশানের এমপির নামও তার এলাকার মানুষ জানে না।

তিনি বলেন, পুলিশ জনগণের পয়সায় কেনা অস্ত্র জনগণের বিরুদ্ধে ব্যবহার করছে। বিএনপি গণতন্ত্রের লড়াইয়ে মাঠে থাকলেও এ লড়াইয়ে আওয়ামী লীগ নেই। তারা লড়াইয়ে আসে না। কিন্তু পুলিশ দিয়ে এ লড়াই প্রতিহত করার চেষ্টা করছে।

নেতাকর্মীদের আগামীদিনে লড়াইয়ে সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেন, নেতাকর্মীরা অনেক ত্যাগ স্বীকার করেছে। আগামীর আন্দোলনে গণতন্ত্র প্রতিষ্ঠায় সক্রিয় ভূমিকা রাখবে আশা করি। অনুষ্ঠানে এলডিপির সভাপতি কর্নেল অলি আহমদের সভাপতিত্বে কাউন্সিল অধিবেশনে বক্তব্য দেন সংগঠনের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, অধ্যাপক নজরুল ইসলাম খান, প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার কামাল উদ্দিন মোস্তফা ও আব্দুল গণি প্রমুখ।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: