২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মিথুন ঝড়ে জনকণ্ঠের উড়ন্ত শুরু


মিথুন ঝড়ে জনকণ্ঠের উড়ন্ত শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ মিথুন আশরাফের দুর্দান্ত অলরাউন্ড নৈপূণ্যে ভর করে ঢাকা রিপোর্টার্স ইউনিটির বার্ষিক ক্রীড়া উৎসবের সবচেয়ে জমজমাট আসর পেপসি-ডিআরইউ ক্রিকেট টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করেছে দেশের শীর্ষসারির পত্রিকা দৈনিক জনকণ্ঠ।

সোমবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জনকণ্ঠ সহজেই ৩৪ রানের বড় ব্যবধানে পরাজিত করে বাংলা ট্রিবিউনকে। টস জয়ী জনকন্ঠ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ওয়ানডাউনে খেলতে নামা মিথুনের ঝড়ো ব্যাটিংয়ে জনকন্ঠ নির্ধারিত ৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮১ রান করে। মিথুন মাত্র ১৭ বলে ৫২ রানের হার না মানা বিস্ফোরক ইনিংস খেলেন। টুর্নামেন্টের নিয়মুযায়ী ৫০ রান করার পর অবসরে যেতে হয় ব্যাটসম্যানকে। যে কারণে আগেভাগেই উইকেট ছেড়ে আসতে হয় তাঁকে। মিথুন তার বাহারি ইনিংসটি সাজান সাতটি ছয় ও একটি চারের সাহায্যে।

এছাড়া জনকন্ঠের হয়ে ওপেনার আরাফাত মুন্না ৭, নিয়াজ আহমেদ লাবু ৪, নিখিল মানখিন ৫, অপূর্ব কুমার পিকে ৪ রান করেন। তপন বিশ্বাস ১ রানে ও কোন রান না করে জাহিদুল আলম জয় অপরাজিত থাকেন। ৮২ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই জনকন্ঠের বোলারদের তোপের মুখে পড়েন বাংলা ট্রিবিউনের ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকা দলটি কোন সময়ই জয়ের সম্ভাবনা সৃষ্টি করতে পারেনি। বলা যায়, পুরো ম্যাচেই একতরফা প্রাধান্য বিস্তার করে খেলেছে জনকন্ঠ। নির্ধারিত ৬ ওভারে বাংলা ট্রিবিউন মাত্র ৪৭ রানে অলআউট হয়।

ব্যাট হাতে নান্দনিক ইনিংস খেলার পর বল হাতেও ভেল্কি দেখান মিথুন। দুই ওভারে দু’টি উইকেট কজ্বা করেন তিনি। শুধু তাই নয়, একটি রানআউটও করেন। জনকন্ঠের হয়ে একটি উইকেট লাভ করেন জাহিদুল আলম জয়। দুর্দান্ত অলরাউন্ড নৈপূণ্য প্রদর্শন করে ম্যাচসেরা হন মিথুন। জনকন্ঠের অন্যান্য খেলোয়াড় ও কর্মকর্তারা হলেন- ওবায়দুল কবীর (কোচ), মুজিবুর রহমান (অধিনায়ক), উত্তম চক্রবর্তী (ম্যানেজার) ও রাজন ভট্টাচার্য। ‘বি’ গ্রুপে জনকন্ঠের অপর তিন প্রতিদ্ব›দ্বী আলোকিত বাংলাদেশ, আরটিভি ও ডেইলি সান।