মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

নতুন মন্ত্রিপরিষদ সচিব দায়িত্ব নেবেন বৃহস্পতিবার

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫, ০৩:২৯ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ নতুন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণ করবেন। ওই দিনই দায়িত্ব হস্তান্তর করবেন বর্তমান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা।

সচিবালয়ে সোমবার মন্ত্রিসভা বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে মোশাররাফ হোসাইন এ তথ্য জানান। ২০তম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে এটাই তার সর্বশেষ ব্রিফিং।

মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইনকে তিন বছরের জন্য চুক্তিতে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। অপরদিকে ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শফিউল আলমকে ২১তম মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে সরকার। মন্ত্রিপরিষদ সচিব হচ্ছে জনপ্রশাসনের সর্বোচ্চ পদ।

মোশাররাফ হোসাইন বলেন, ‘২৯ অক্টোবর অপরাহ্নে নতুন ক্যাবিনেট সেক্রেটারি দায়িত্বভার গ্রহণ করবেন। আমিও ওইদিন দায়িত্ব হস্তান্তর করব।’

বিদায় উপলক্ষে মোশাররাফ হোসাইন বলেন, ‘যাচ্ছি মানে একেবারে যাচ্ছি না। আমি আপনাদের (সাংবাদিকদের) কাছ থেকে অনেক সহযোগিতা পেয়েছি। আপনাদের ধন্যবাদ জানাই। আমার বিশ্বাস আমার জায়গায় যিনি আসবেন তিনিও আপনাদের সঙ্গে ভাল পার্টনারশিপ ডেভেলপ করবেন।’

‘এখানে (বিদায়ে) কোনো আনু্ষ্ঠানিকতা নেই। আমাদের কোনো ফরমাল ফেয়ারওয়েল হচ্ছে না। একসঙ্গে মিটিং হচ্ছে, সচিব সভা হয়েছে সেটা ছিল শেষ সচিব সভা। মন্ত্রিসভারও শেষ বৈঠক হলো’ যোগ করেন বিদায়ী মন্ত্রিপরিষদ সচিব।

প্রসঙ্গত, মোশাররাফ হোসাইন ২০১১ সালের ৩ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দিয়েছিলেন।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫, ০৩:২৯ পি. এম.

২৬/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: